রূপগঞ্জে পিকআপ ভ্যান-নছিমনের সংঘর্ষে নিহত ৩

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় পিকআপ ভ্যান ও নছিমনের মুখোমুখি সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। আটজন আহত। গতকাল মঙ্গলবার রাতে উপজেলার কর্ণগোপ এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহত ব্যক্তিরা হলেন পিরোজপুরের কাউখালী উপজেলার রাব্বি মিয়া (২২), একই এলাকার জাহাঙ্গীর হোসেন (৩৬) ও চরহাসনাবাদ এলাকার লালন হাওলাদারের ছেলে শাহাবুদ্দিন মিয়া (৩৩)।

এ ঘটনায় আহত বাবুল, সজল, কালাম, নিলয়, আলম, মহসিন, বজলু ও কালু মিয়াকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কাঁচপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ কাইয়ুম আলী প্রথম আলোকে জানান, গতকাল রাত সাড়ে আটটার দিকে রূপগঞ্জের কর্ণগোপ এলাকার ঢাকা-সিলেট মহাসড়কে কাঁচপুর থেকে ভুলতাগামী একটি পিকআপ ভ্যানের সঙ্গে বিপরীত দিক থেকে আসা একটি নছিমনের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই নছিমনের চালক রাব্বি ও পিকআপ ভ্যানে থাকা দুই পোশাকশ্রমিক শাহাবুদ্দিন ও জাহাঙ্গীর নিহত হন। আহত ব্যক্তিদের বেশির ভাগই নির্মাণশ্রমিক।

আহত ব্যক্তিদের প্রথমে ইউএস–বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য তাঁদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। নিহত ব্যক্তিদের লাশ উদ্ধার করে নারায়ণগঞ্জ সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

দুর্ঘটনার পর মহাসড়কে যানচলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে কাঁচপুর হাইওয়ে থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে রেকার দিয়ে দুর্ঘটনাকবলিত যানবাহন দুটিকে সরিয়ে নিলে মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

ওসি কাইয়ুম আলী জানান, নিহত ব্যক্তিদের স্বজনেরা কাঁচপুর হাইওয়ে থানায় এসে লাশ শনাক্ত করে নিয়ে যাওয়ার আবেদন করেছেন। স্বজনদের কাছে লাশ হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

এ বিষয়ে রূপগঞ্জ থানার ওসি মাহমুদুল হাসান প্রথম আলোকে বলেন, এ ঘটনায় নছিমন ও পিকআপ ভ্যানটি জব্দ করা হয়েছে। তবে আজ বুধবার সকাল পর্যন্ত কোনো মামলা হয়নি।