হাটহাজারীতে স্কুলবাসের সঙ্গে ট্রেনের সংঘর্ষে আহত ২

চট্টগ্রামের ফতেয়াবাদ ছড়ারকুল এলাকার নাজিরহাট রেললাইনে স্কুলবাসের সঙ্গে ট্রেনের সংঘর্ষে বাসটি দুমড়েমুচড়ে যায়। ছবি: এইচ এম মনসুর আলী।
চট্টগ্রামের ফতেয়াবাদ ছড়ারকুল এলাকার নাজিরহাট রেললাইনে স্কুলবাসের সঙ্গে ট্রেনের সংঘর্ষে বাসটি দুমড়েমুচড়ে যায়। ছবি: এইচ এম মনসুর আলী।

চট্টগ্রামের নাজিরহাট থেকে ছেড়ে আসা ট্রেনের সঙ্গে স্কুলবাসের সংঘর্ষে দুজন আহত হয়েছেন। আজ বুধবার সকালে ফতেয়াবাদ পশ্চিম ছড়ারকুল বদরপীর সড়কের চট্টগ্রাম-নাজিরহাট রেললাইন অতিক্রম করার সময় এ দুর্ঘটনা ঘটে।

আহত ব্যক্তিরা হলেন স্কুলবাসের (হায়েস) চালক আজিজুল হক (৩৮) ও আয়া অর্চনা নন্দী (৫০)।

ঘটনার পর প্রত্যক্ষদর্শী ব্যক্তিরা দ্রুত এগিয়ে এসে স্কুলবাসের ভেতর থেকে দুজনকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। স্কুলবাসটি বড় দিঘিরপাড় রওশন গ্রামার স্কুলের শিক্ষার্থীদের বাসা থেকে আনতে ওই এলাকায় গিয়েছিল। ট্রেনটি সকাল সাড়ে সাতটার দিকে সড়ক অতিক্রম করার সময় এ ঘটনা ঘটে। ওই রেলক্রসিংয়ে গেটম্যান নিযুক্ত থাকলেও আজ সকালে কোনো গেটম্যান সেখানে উপস্থিত ছিল না।

ওই এলাকার বাসিন্দা মোহাম্মদ বেলাল (৪৮) প্রথম আলোকে বলেন, বদরপীর সড়কের রেলক্রসিংয়ে তিনজন গেটম্যান দায়িত্ব পালন করেন। আজ সকালে ট্রেনটি যাওয়ার সময় কোনো গেটম্যান ছিল না। থাকলে এ দুর্ঘটনা ঘটত না।

রওশন গ্রামার স্কুলের অধ্যক্ষ নুরুল হুদা কুতুবী বলেন, স্কুলের শিক্ষার্থীদের বাসা থেকে আনার জন্য স্কুলবাসটি ব্যবহৃত হতো। ছড়ারকুল এলাকার রেলক্রসিং অতিক্রম করার সময় ট্রেন দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় বাসচালক আজিজুল হক ও আয়া অর্চনা নন্দী আহত হয়েছেন। তাঁদের চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রেলওয়ে ষোলোশহর রেলস্টেশন ফাঁড়ির সহকারী উপপরিদর্শক মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেন, ট্রেনটি নাজিরহাট থেকে ছেড়ে এসে চট্টগ্রামের বটতলী স্টেশনে যাচ্ছিল। স্কুলবাসটিকে ২০০ ফুট দূরে নিয়ে যায় ট্রেনটি। এতে দুজন আহত হয়েছেন।