বন্ধুদের সঙ্গে হাওরে গিয়ে প্রাণ গেল কলেজছাত্রের

বন্ধুদের সঙ্গে হাওরে বেড়াতে গিয়ে পানিতে ডুবে রিয়াজুল হক (১৮) নামে এক কলেজছাত্রের মৃত্যু হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে করিমগঞ্জ উপজেলার হাসানপুর হাওরে এ দুর্ঘটনা ঘটে।

মারা যাওয়া রিয়াজুল কিশোরগঞ্জ সদর উপজেলার দানাপাটুলী ইউনিয়নের মাথিয়া গ্রামের মামুন মিয়ার ছেলে। তিনি শহরের ওয়ালী নেওয়াজ খান কলেজের প্রথম বর্ষের ছাত্র ছিলেন।

রিয়াজুলের পরিবার সূত্রে জানা গেছে, হাওর দেখার উদ্দেশ্যে রিয়াজুল তাঁর পাঁচ বন্ধুর সঙ্গে মঙ্গলবার সকালে করিমগঞ্জ উপজেলার চামড়া বন্দরে যান। সেখান থেকে সবাই মিলে হাওরে নৌকা ভ্রমণে বের হন। দুপুর ১২টার দিকে আশুতিয়া নামের স্থানে একটি সেতুর কাছাকাছি গিয়ে নৌকা থেকে ছয় বন্ধু পানিতে লাফ দেন। একপর্যায়ে পানিতে তলিয়ে যান রিয়াজুল।

ঘটনার পর স্থানীয় জেলেরা খুঁজলেও রিয়াজুলের সন্ধান পাওয়া যায়নি। বিকেলে ময়মনসিংহ থেকে ডুবুরি দল ঘটনাস্থলে গিয়ে উদ্ধার তৎপরতা শুরু করে। সন্ধ্যার পর ডুবুরিরা ঘটনাস্থলের অদূর থেকে রিয়াজুলের লাশ উদ্ধার করেন। উদ্ধারের পর রাতে করিমগঞ্জ থানা-পুলিশ রিয়াজুলের লাশ পরিবারের কাছে হস্তান্তর করে।

করিমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মমিনুল ইসলাম প্রথম আলোকে বলেন, পরিবারের কোনো অভিযোগ না থাকায় তাঁদের আবেদনের পরিপ্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।