বগুড়ায় একই পরিবারের চারজনকে অচেতন অবস্থায় উদ্ধার

বগুড়ার ধুনট উপজেলায় একই পরিবারের চারজনকে অচেতন অবস্থায় ঘর থেকে উদ্ধার করা হয়েছে। গতকাল বুধবার রাতে উপজেলার ভান্ডারবাড়ি ইউনিয়নের ভূতবাড়ি গ্রামে এ ঘটনা ঘটে। খবর পেয়ে আজ বৃহস্পতিবার সকালে চারজনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে পুলিশ।

অচেতন অবস্থায় উদ্ধার চারজন হলেন বদিউজ্জামান (৫০), তাঁর স্ত্রী ফুলেরা খাতুন (৪৬), ছেলে রাসেল মাহমুদ (২৮) এবং ছেলের স্ত্রী রেখা খাতুন (২২)।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল বুধবার রাতে পরিবারের সবাই ঘুমিয়ে পড়ার পর দুর্বৃত্তরা সিঁধ কেটে ঘরে ঢুকে চেতনানাশক স্প্রে দিয়ে সবাইকে অচেতন করে। আজ সকালে পরিবারের কেউই ঘুম থেকে না ওঠায় প্রতিবেশীদের সন্দেহ হয়। তখন ঘরে ঢুকে সবাইকে অচেতন অবস্থায় দেখতে পেয়ে পুলিশে খবর দেন স্থানীয় লোকজন। এরপর পুলিশ ঘটনাস্থলে এসে প্রতিবেশীদের সহায়তায় তাঁদের ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। তবে ঘরের কোনো মালামাল খোয়া যায়নি বলে জানিয়েছে পুলিশ।

ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক মোহাম্মাদ সালেহ বলেন, চেতনানাশক পদার্থ প্রয়োগ করে তাঁদের অজ্ঞান করা হয়েছে। প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হচ্ছে তাঁদের। সবাই এখন শঙ্কামুক্ত।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন প্রথম আলোকে বলেন, খবর পেয়ে প্রতিবেশীদের সহযোগিতায় অচেতন ব্যক্তিদের উদ্ধার করে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। সঠিক তথ্য উদ্‌ঘাটনের জন্য তদন্ত চলছে। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারা কী উদ্দেশ্যে এ ঘটনা ঘটিয়েছে, তা সঠিকভাবে বলা সম্ভব নয়।