খুলনায় আগ্নেয়াস্ত্রের ই-লাইসেন্স পদ্ধতি চালু

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

আগ্নেয়াস্ত্রের লাইসেন্স সহজ ও নিরাপদ করতে খুলনায় চালু হয়েছে ই-লাইসেন্স পদ্ধতি। ওই পদ্ধতির মাধ্যমে জেলা প্রশাসন ও জেলা ম্যাজিস্ট্রেটের কার্যালয় থেকে সহজে আগ্নেয়াস্ত্রের লাইসেন্স করা যাবে।

আজ বৃহস্পতিবার খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে ওই ই-লাইসেন্স পদ্ধতির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল হোসেন।

খুলনার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. ইউসুপ আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) গোলাম মাঈনউদ্দিন হাসান।

অনুষ্ঠানে জানানো হয়, আগ্নেয়াস্ত্রের ই-লাইসেন্স টেকসই ও সহজে বহনযোগ্য। এ ছাড়া ফিঙ্গারপ্রিন্ট ও আইরিশ থাকার ফলে এটি আরও নিরাপদ। আগ্নেয়াস্ত্রের নকল লাইসেন্স তৈরি অত্যন্ত কঠিন। আগ্নেয়াস্ত্রের ই-লাইসেন্স পদ্ধতি চালু একটি সময়োপযোগী পদক্ষেপ। ই-লাইসেন্স কার্যক্রমের সার্বিক তদারকি করবেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. ইউসুপ আলী, জুডিশিয়াল মুন্সিখানার সহকারী কমিশনার রুলী বিশ্বাস ও জুডিশিয়াল মুন্সিখানার সহকারীরা।