কাপ্তাই হ্রদ থেকে তরুণ-তরুণীর লাশ উদ্ধার

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

রাঙামাটির কাপ্তাই হ্রদ থেকে তরুণ-তরুণীর লাশ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার সকালে হ্রদের মোরঘোনা এলাকা থেকে তাঁদের লাশ উদ্ধার করা হয়। পুলিশের ধারণা, ওই তরুণ-তরুণী প্রেমঘটিত কারণে আত্মহত্যা করেছেন।

নিহত তরুণের নাম হিমেল দেওয়ানজীর (১৮)। তিনি রাঙামাটি শহরের রিজার্ভ বাজারের এক নম্বর পাথরঘাটা এলাকার ছোটন দেওয়ানজীর ছেলে। নিহত তরুণীর নাম তাহফিমা খানম ওরফে তিন্নি (১৮)। তিনি চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার নটুয়ার টিলার শহীদ তালুকদারের মেয়ে।

পুলিশ সূত্রে জানা যায়, সকাল ১০টার দিকে সদর উপজেলার মগবান ইউনিয়নের বড়াদম গ্রামের মোরঘোনা এলাকায় কাপ্তাই হ্রদে একটি লাশ ভাসতে দেখেন স্থানীয় লোকজন। পরে পুলিশে খবর দেওয়া হয়। উদ্ধারের পরে লাশটি হিমেল দেওয়ানজীর বলে শনাক্ত করা হয়। তিনি ঢাকার ক্যামব্রিয়ান কলেজে দ্বাদশ শ্রেণির ছাত্র ছিলেন। কিছুক্ষণ পর একই এলাকায় আরেকটি লাশ পাওয়া যায়। উদ্ধারের পরে সেটি তাহফিমা খানমের বলে শনাক্ত করা হয়। তাহফিমা রাঙামাটি শহরের লেকার্স পাবলিক স্কুল অ্যান্ড কলেজে দ্বাদশ শ্রেণিতে পড়তেন।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, ২৩ জুলাই হঠাৎ ওই তরুণ-তরুণী শহরের রিজার্ভ বাজারের উদ্দেশ্যে বের হন। এরপর থেকে তাঁরা নিখোঁজ ছিলেন। এ বিষয়ে বুধবার হিমেলের বাবা ছোটন দেওয়ানজী কোতোয়ালি থানায় সাধারণ ডায়েরি করেন। দুই তরুণ-তরুণীর ফেসবুক আইডি ও সহপাঠীদের কাছ থেকে জানা গেছে, তাঁদের মধ্যে দীর্ঘদিনের প্রেমের সম্পর্ক ছিল।

কোতোয়ালি থানার উপপরিদর্শক (এসআই) লিমন বোস প্রথম আলোকে বলেন, তরুণ-তরুণীর লাশ ময়নাতদন্তের জন্য সদর জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। এ ব্যাপারে পুলিশ বাদী হয়ে অপমৃত্যু মামলা করেছে।