এ সমস্ত কথাকে গুরুত্ব দিই না, কাদেরের জবাবে ফখরুল

মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি
মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি

বিএনপির পল্টন কার্যালয় গুজবের কারখানা—আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাদেরের বক্তব্যের জবাবে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এ সমস্ত কথাকে আমরা গুরুত্ব দিই না। ওনারা কে কি বললেন না বললেন, তাতে কিছু যায় আসে না।

কুড়িগ্রামে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ ও চিকিৎসাসেবার উদ্বোধনকালে সাংবাদিকদের এসব কথা বলেন মির্জা ফখরুল। আজ শনিবার বিকেলে কুড়িগ্রাম সদর উপজেলার আরাজী ভোগডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মাঠে এ কার্যক্রম শুরু হয়।

মির্জা ফখরুল সরকারি দলের সমালোচনা প্রসঙ্গে বলেন, ‘তারা সত্য কথাতো বলেন না এবং জনগণের পাশেও তারা নেই। জনগণের অধিকারগুলো কেড়ে নিয়ে তারা জোড় করে ক্ষমতায় বসে আছেন।’

মির্জা ফখরুল ইসলাম বলেছেন, কুড়িগ্রাম সব সময় বন্যাতে ক্ষতিগ্রস্ত হয়। তবে এবার সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে।
বিএনপির মহাসচিব কুড়িগ্রামকে দুর্গত এলাকা ঘোষণার দাবি জানান।

ফখরুল বলেন, ‘আমরা যেটা আশা করব যে সরকার এই এলাকাকে দুর্গত এলাকা হিসেবে ঘোষণা করবে এবং জনগণের পাশে দাঁড়াবে। দুর্ভাগ্য হচ্ছে যে এই সরকারের যেহেতু কোণ দায় দায়িত্ব নেই। জনগণের দ্বারা তারা নির্বাচিত নয়। সেই কারণে এই দুর্গত মানুষের পাশে দাঁড়াতে এখন পর্যন্ত তাদের দ্বিধাদ্বন্দ্ব রয়ে গেছে।

মির্জা ফখরুল বলেন, এ বিষয়ে সরকারের মন্ত্রীরা, এমপিরা খুব বেশি গুরুত্ব দিচ্ছেন বলে মনে হয় না। আমরা মানুষের পাশে ছিলাম এখনো মানুষের পাশে আছি বলেই সীমিত শক্তি নিয়ে দুর্গত মানুষের পাশে দাঁড়াতে এসেছি।

এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ চৌধুরী, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবীব দুলু, নির্বাহী কমিটির সদস্য ও কুড়িগ্রাম জেলা বিএনপির সভাপতি তাসভীর-উল-ইসলাম, সহসভাপতি আবু বকর সিদ্দিক, শফিকুল ইসলাম , সাধারণ সম্পাদক সাইফুর রহমান রানা, যুগ্ম সাধারণ সম্পাদক সোহেল হোসনাইন কায়কোবাদ ও হাসিবুর রহমান হাসিবসহ জেলা বিএনপির অন্যান্য নেতা উপস্থিত ছিলেন।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া সম্পর্কে ফখরুল বলেন, খালেদা জিয়া সব সময় মানুষের জন্য ভাবতেন। সেই নেত্রী গত ১৭ মাস ধরে মিথ্যা মামলায় কারারুদ্ধ করে রাখা হয়েছে। তিনি অসুস্থ অবস্থায় আছেন। সে কারণে আমরা সারা দেশের বিভাগীয় শহরগুলোতে সমাবেশ করছি খালেদা জিয়াকে মুক্ত করার জন্য।

মির্জা ফখরুল ইসলাম পরে উলিপুর ও চিলমারী উপজেলায় বন্যা দুর্গত মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেন।