সাভারে নদীতে নিখোঁজ তিন শিক্ষার্থীর লাশ উদ্ধার

ঢাকার সাভারে ধলেশ্বরী নদীতে নিখোঁজ তিন শিক্ষার্থীর লাশ উদ্ধার করা হয়েছে। আজ রোববার ঘটনাস্থল থেকে কয়েক কিলোমিটার দূরে ভাসমান অবস্থায় লাশ তিনটি উদ্ধার করে ফায়ার সার্ভিসের উদ্ধারকারী দল।

ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ১২ সদস্যের উদ্ধারকারী দল রোববার সকাল সাতটার দিকে দুটি ট্রলারে করে উদ্ধার অভিযান শুরু করে। বেলা পৌনে এগারোটার দিকে ঘটনাস্থল থেকে এক কিলোমিটার দূরে রাজাঘাট এলাকায় ভাসমান অবস্থায় উদ্ধার করা হয় আকাশের লাশ। এক ঘণ্টা পর দুপুর বারোটার দিকে ঘটনাস্থল থেকে প্রায় তিন কিলোমিটার দূরে বলিয়ারপুর এলাকায় ভাসমান অবস্থায় উদ্ধার করা হয় মেহেদীর লাশ। বেলা তিনটার দিকে একই এলাকা থেকে উদ্ধার করা হয় রাজনের লাশ।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ঢাকা ৪ জোনের কমান্ডার আনোয়ারুল হক বলেন, প্রবল স্রোতের কারণে নিখোঁজ তিন শিক্ষার্থীর লাশ ঘটনাস্থল থেকে কয়েক কিলোমিটার দূরে ভেসে ওঠে।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ প্রথম আলোকে বলেন, উদ্ধারের পরপরই স্বজনেরা তিন শিক্ষার্থীর লাশ শনাক্ত করেন। এরপর তাঁদের কাছে লাশ হস্তান্তর করা হয়।

দেরি করে আসায় গত শনিবার সকালে কলেজে ঢুকতে পারেনি ধানমন্ডির আইডিয়াল কলেজের ১২ জন শিক্ষার্থী। পরে তারা অভিভাবকদের না জানিয়েই সাভারে এসে ধলেশ্বরী নদীতে গোসল করতে নামে। একপর্যায়ে স্রোতের টানে পাঁচ শিক্ষার্থী ভেসে যেতে লাগলে স্থানীয়রা দুজনকে উদ্ধার করতে পারলেও তিনজন নিখোঁজ হয়।

আরও পড়ুন: