জানা যাচ্ছে ট্রেনের কত টিকিট বিক্রি হয়েছে

ফাইল ছবি
ফাইল ছবি

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ট্রেনের আগাম টিকিট বিক্রি হচ্ছে মোবাইল অ্যাপের মাধ্যমেও। কত টিকিট বিক্রি হচ্ছে, তা মনিটর করে অ্যাপে জানিয়ে দেওয়া হচ্ছে। আজ সোমবার সকাল সাড়ে নয়টা পর্যন্ত ছয় হাজারের বেশি টিকিট বিক্রি হয়েছে মোবাইল অ্যাপে। এমন ব্যবস্থা এবারই প্রথম।

প্রতিদিন সকাল ছয়টা থেকে মোবাইল অ্যাপে টিকিট বিক্রি হচ্ছে।

কমলাপুর রেলস্টেশনে যাঁরা টিকিট কিনতে আসছেন, তাঁদের মধ্যে মোবাইল অ্যাপে টিকিট বিক্রি নিয়ে মিশ্র প্রতিক্রিয়া লক্ষ করা গেছে। কেউ কেউ বলছেন সার্ভার স্লো। টিকিট কেনা যায় না। আবার কেউ কেউ সহজেই টিকিট পাওয়ার কথা বলছেন।

আজ বেলা ১১টায় কমলাপুর রেলস্টেশনে টিকিট বিক্রি কার্যক্রম পরিদর্শনে আসবেন রেলপথমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন।

রেলওয়ে কর্তৃপক্ষ জানায়, কাল ৩০ জুলাই ৮ আগস্টের, ৩১ জুলাই ৯ আগস্টের, ১ আগস্ট ১০ আগস্টের এবং ২ আগস্ট ১১ আগস্টের অগ্রিম টিকিট দেওয়া হবে।

এর আগে গত মঙ্গলবার রেল ভবনে রেলওয়ের প্রস্তুতি বিষয়ে এক সংবাদ সম্মেলনে রেলপথমন্ত্রী বলেন, ঈদ শেষে ট্রেনে ঢাকায় ফেরার টিকিট বিক্রি শুরু হবে ৫ আগস্ট থেকে। চলবে ৯ আগস্ট পর্যন্ত।

সংবাদ সম্মেলনে বলা হয়, ৫ আগস্টে দেওয়া হবে ১৪ আগস্টের ফিরতি টিকিট। আর ৬ আগস্ট ১৫ আগস্টের, ৭ আগস্ট ১৬ আগস্টের, ৮ আগস্ট ১৭ আগস্টের এবং ৯ আগস্ট ১৮ আগস্টের টিকিট দেওয়া হবে।

মন্ত্রী বলেন, একজন সর্বোচ্চ চারটি টিকিট কিনতে পারবেন। জাতীয় পরিচয়পত্র দেখিয়ে টিকিট নিতে হবে। তিনি জানান, ১১ ও ১৪ আগস্ট ঢাকা-কলকাতা-ঢাকা মৈত্রী এক্সপ্রেস চলাচল করবে না।