তরুণ হত্যা মামলায় দুজনের মৃত্যুদণ্ড, ৬ জনের যাবজ্জীবন

কুষ্টিয়া শহরের চৌড়হাস এলাকায় তরুণ লাল চাঁদ হত্যা মামলায় দুজনকে মৃত্যুদণ্ড ও ছয়জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

আজ সোমবার বেলা ১১টার দিকে কুষ্টিয়ার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ দায়রা জজ আদালতের বিচারক মো. মশিয়ার রহমান এ দণ্ডাদেশ দেন। রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্ত আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। কুষ্টিয়া আদালতের সরকারি কৌঁসুলি (নারী ও শিশু) আকরাম হোসেন দুলাল এ রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুজন হলেন কুষ্টিয়া শহরের চৌড়হাস ফুলতলা কলোনি এলাকার জাহেদ ইবনে শহীদ ওরফে রানা (২২) ও ঝিনাইদহের শৈলকুপা উপজেলার ফুলছড়ি গ্রামের মোস্তাফিজুর রহমান ওরফে সজীব (১৮)। যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হলেন কুষ্টিয়া শহরের চৌড়হাস ফুলতলা কলোনি এলাকার সোহেল আহম্মেদ (২৫), সোহেল রানা (২৩), চৌড়হাস কুঠিপাড়া এলাকার শাহিন উদ্দিন (২০), মো. রসুমিন (২১), চৌড়হাস এলাকার মো. জনি (২২), চৌড়হাস ফুলতলা এলাকার মো. রিপন (১৮)।

মামলার সংক্ষিপ্ত এজাহার সূত্রে জানা যায়, ২০১১ সালের ৩ মার্চ সন্ধ্যায় পূর্বশত্রুতার জেরে কুষ্টিয়া শহরের চৌড়হাস কলোনিপাড়া এলাকার বাসিন্দা নূর ইসলামের ছেলে লাল চাঁদকে প্রকাশ্যে কুপিয়ে মারাত্মক জখম করেন অভিযুক্ত আসামিরা। পরে স্থানীয় লোকজন তাঁকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় নিহত লাল চাঁদের বাবা নূর ইসলাম বাদী হয়ে কুষ্টিয়া মডেল থানায় একটি হত্যা মামলা করেন। ২০১১ সালের ৩১ ডিসেম্বর আদালতে অভিযোগপত্র জামা দেয় পুলিশ। দীর্ঘ শুনানি শেষে আদালত এই রায় ঘোষণা করেন।