মুক্তাগাছা পৌরসভা কার্যালয়ের ফটকে আবর্জনা ছিটিয়ে প্রতিবাদ

মুক্তাগাছা পৌরসভা কার্যালয়ের ফটকে আবর্জনা ছিটিয়ে পৌর নাগরিকদের প্রতিবাদ।  প্রথম আলো
মুক্তাগাছা পৌরসভা কার্যালয়ের ফটকে আবর্জনা ছিটিয়ে পৌর নাগরিকদের প্রতিবাদ। প্রথম আলো

ময়মনসিংহের মুক্তাগাছা পৌর শহরের বিভিন্ন সড়কে আবর্জনার স্তূপ, জলাবদ্ধতা, যানজটের মতো নাগরিক ভোগান্তির প্রতিবাদে গতকাল সোমবার মানববন্ধন হয়েছে। পৌর শহরের প্রধান সড়কে অবস্থিত মুক্তাগাছা প্রেসক্লাবের সামনে বেলা ১১টায় এই মানববন্ধন হয়।

মানববন্ধনে অংশগ্রহণকারী লোকজন আবর্জনা, যানজট ও জলাবদ্ধতার জন্য মুক্তাগাছা পৌরসভার মেয়র ও কাউন্সিলরদের দায়ী করে তাঁদের পদত্যাগ দাবি করেন। মুক্তাগাছা উপজেলা যুবলীগের নেতারা এই মানববন্ধনে অংশ নেন। পাশাপাশি সাধারণ নাগরিকেরাও অংশ নেন।

মানববন্ধন শেষে পৌরসভার কার্যালয়ের সামনে অবস্থান নেন মানববন্ধনে অংশগ্রহণকারীরা। তাঁরা সেখানে আবর্জনা ছিটিয়ে প্রতীকী প্রতিবাদ করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, বর্তমান পৌর পরিষদের অযোগ্যতা ও অবহেলার কারণে মুক্তাগাছা পৌর শহরের বেশির ভাগ সড়কে এখন আবর্জনা জমে থাকে। বর্ষাকালজুড়েই শহরের সড়কগুলোতে জলাবদ্ধতা থাকে। সড়কগুলোর বেহাল দশা। এসব কারণে নাগরিকেরা চরম ভোগান্তির শিকার হচ্ছেন। নাগরিকেরা সব ধরনের কর পরিশোধ করার পরও তাঁদের জন্য ন্যূনতম নাগরিক সুবিধা নেই। এসব সমস্যার জন্য পৌরসভার মেয়র ও কাউন্সিলরদের অযোগ্যতাই দায়ী। দ্রুত এসব সমস্যার সমাধান না করতে পারলে মেয়র ও কাউন্সিলদের পদত্যাগ করা উচিত।

মানববন্ধনে বক্তব্য দেন মুক্তাগাছা উপজেলা যুবলীগের সভাপতি মাহবুবুল আলম, সাধারণ সম্পাদক এ কিউ এম লুৎফুর হায়দারসহ স্থানীয় যুবলীগ ও ছাত্রলীগের নেতারা।

মুক্তাগাছা পৌরসভার মেয়র মো. শহিদুল ইসলাম বলেন, ‘১৫ দিন ধরে মুক্তাগাছা পৌরসভার সকল পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীরা নিজেদের দাবি আদায়ের আন্দোলনে ঢাকায় অবস্থান করছেন। এসব কারণে আবর্জনা অপসারণ করা যাচ্ছে না। জলাবদ্ধতা নিরসনে আমরা কাজ করছি।’