নারকেল তেলের বোতলে ইয়াবা!

নারকেল তেলের বোতলে করে ইয়াবা পাচারের চেষ্টা করা হয়।
নারকেল তেলের বোতলে করে ইয়াবা পাচারের চেষ্টা করা হয়।

নারকেলের তেলের বোতলে করে অভিনব কৌশলে ইয়াবা পাচারের সময় দুই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১৫)। গতকাল সোমবার সন্ধ্যায় কক্সবাজারের টেকনাফ উপজেলার বাহারছড়ার মনখালী সেতু এলাকা থেকে ওই দুজনকে গ্রেপ্তার করা হয়। এ সময় ৩ হাজার ৯০০টি ইয়াবা ও একটি মোটরসাইকেল জব্দ করা হয়।

গ্রেপ্তার ব্যক্তিরা মাদক ব্যবসায়ী বলে দাবি করেছে র‌্যাব। তাঁরা হলেন চট্টগ্রামের করিমগঞ্জের মৃত অলি আহমদের ছেলে মো. শাহজাহান (৪০) এবং বন্দরের ধনিয়ালাপাড়ার মৃত আবদুস শুক্কুরের ছেলে আবদুল গফুর (৩৫)।

এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন র‌্যাব-১৫ টেকনাফ ক্যাম্পের ইনচার্জ লেফটেন্যান্ট (বিএ) মীর্জা শাহেদ মাহতাব। তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, টেকনাফ থেকে একটি মোটরসাইকেলে করে ইয়াবা নিয়ে মাদক ব্যবসায়ীরা মেরিন ড্রাইভ হয়ে কক্সবাজার যাবেন। সংবাদের সূত্র ধরে, বাহারছড়ার মনখালী সেতুর ওপর টেকনাফ-কক্সবাজার মেরিন ড্রাইভ সড়কে তল্লাশিচৌকি বসানো হয়। পরে একটি মোটরসাইকেলে করে দুজন আরোহী সেখানে এলে তাঁদের থামার সংকেত দেওয়া হয়। জিজ্ঞাসাবাদের একপর্যায়ে তাঁরা স্বীকার করেন, মোটরসাইকেলের তেলের ট্যাংকের নিচে ইয়াবা লুকানো আছে।

মীর্জা শাহেদ মাহতাব জানান, ট্যাংকের নিচে নারকেল তেলের বোতলের ভেতর পলিথিনে মোড়ানো ৩ হাজার ৯০০টি ইয়াবা পাওয়া যায়। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দুজনকে গ্রেপ্তার করে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাস বলেন, গ্রেপ্তার দুজনকে আজ মঙ্গলবার কক্সবাজার আদালতে পাঠানো হচ্ছে।