সিলেটে ছাত্রলীগের দুই পক্ষের গুলিবিনিময়, পথচারী গুলিবিদ্ধ

সিলেটে আধিপত্য বিস্তার করা নিয়ে ছাত্রলীগের দুই পক্ষের গোলাগুলি ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে রাকিব আহমদ (২০) নামের এক পথচারী গুলিবিদ্ধ হয়েছেন। সংঘর্ষে দুই পক্ষের দুজন গুরুতর আহত হয়েছেন। গুলিবিদ্ধ রাকিব সিলেট নগরের শাহী ঈদগাহ এলাকার জয়নাল মিয়ার ছেলে। সংঘর্ষে দুই পক্ষের আহত ব্যক্তিরা হলেন মারুফ আহমদ (১৮) ও জুনেদ আহমদ (২৯)। বুধবার রাত সাড়ে আটটার দিকে নগরের কালীবাড়ি এলাকায় এ ঘটনা ঘটে। 

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (গণমাধ্যম) মো. জেদান আল মুসা প্রথম আলোকে এই তথ্য নিশ্চিত করেছেন।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, বুধবার রাত আটটার দিকে সিলেট নগর ছাত্রলীগের সাবেক সহসভাপতি সুজেল তালুকদার ও রাজনের গ্রুপের মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ বাঁধে। এ সময় উভয় পক্ষ‌ের মধ্যে ইট-পাটকেল নিক্ষেপ ও পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। সংঘর্ষে সুজেল গ্রুপের জুনেদ ও রাজন গ্রুপের মারুফ ছুরিকাহত হন। একপর্যায়ে দুই পক্ষের মধ্যে গুলিবিনিময়ের ঘটনা ঘটে। এ সময় কালীবাড়ি এলাকায় বোনের বাড়িতে যাওয়ার পথে রাকিব আহমদের পায়ে গুলি লাগে।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (গণমাধ্যম) মো. জেদান আল মুসা জানান, ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষের খবর পাওয়া গেছে। এতে একজন পথচারী গুলিবিদ্ধ হয়েছেন বলেও জানা গেছে। এ ছাড়া দুজন আহত হয়ে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।


সংঘর্ষের ঘটনায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত কোনো মামলা হয়নি। সংঘর্ষের বিষয়টি তদন্ত করা হচ্ছে বলে পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে।