গাজীপুরে র্যাবের সঙ্গে 'বন্দুকযুদ্ধে' মাদক ব্যবসায়ী নিহত

গাজীপুর সিটি করপোরেশনে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নজরুল ইসলাম নজু (৪০) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার দিবাগত রাতে সিটি করপোরেশনের পুবাইল এলাকায় এ ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে। গোলাগুলির সময় র‌্যাবের এক সদস্যও আহত হয়েছেন।

নিহত নজরুল ইসলাম নজু টঙ্গী ব্যাংকের মাঠ বস্তি এলাকার বাসিন্দা ছিলেন। তাঁর নামে টঙ্গী পূর্ব থানায় ১২টি মাদকবিষয়ক মামলা রয়েছে। ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগাজিন, একটি গুলি, তিনটি শটগান এবং আড়াই হাজার ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে র‌্যাব।

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-১) সহকারী পরিচালক (এএসপি) মো. কামরুজ্জামান জানান, গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত আড়াইটার দিকে সিটি করপোরেশনের পুবাইল এলাকায় ৬-৭ জন মাদক ব্যবসায়ী অবস্থান করছেন, এমন তথ্যের ভিত্তিতে র‌্যাব-১–এর একটি টহল দল সেখানে অভিযান চালায়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা র‌্যাবের সদস্যদের লক্ষ্য করে গুলি ছোড়েন।

র‌্যাবের সদস্যরা আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুড়লে নজু গুলিবিদ্ধ হন। এ সময় অন্য মাদক ব্যবসায়ীরা পালিয়ে যান। পরে নজুকে উদ্ধার করে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকেরা তাঁকে মৃত ঘোষণা করেন।

গোলাগুলির সময় র‌্যাবের সদস্য প্রবীর গাজী আহত হন। তবে তিনি গুলিবিদ্ধ হননি। তাঁকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।