ওমানপ্রবাসীকে অপহরণের অভিযোগ

কক্সবাজার সদর উপজেলার ঈদগাহ ইউনিয়নের গজালিয়া ঢালা (পাহাড়ি এলাকা) থেকে ওমানপ্রবাসী এক যুবককে অপহরণের অভিযোগ উঠেছে। পরিবারের অভিযোগ, আজ শনিবার সকালে মাহবুবুর রহমান (৩২) নামের ওই প্রবাসীকে বনদস্যুরা অপহরণ করেছে।

মাহবুবুর রহমান বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারি ইউনিয়নের মধ্যম বাইশারি গ্রামের মৃত জাফর হোসেনের ছেলে। আজ সকাল সাড়ে সাতটার দিকে বাইশারি থেকে সিএনজিচালিত অটোরিকশায় করে ঈদগাহ বাজারে যাওয়ার পথে তিনি অপহৃত হন।

মাহবুবুর রহমানের ছোট ভাই আবদুর রহমান বলেন, বড় ভাইসহ তিনজন যাত্রী নিয়ে তিনি অটোরিকশা চালাচ্ছিলেন। অটোরিকশাটি গজালিয়া ঢালায় পৌঁছালে ১০ জনের অস্ত্রধারী দস্যু দল গতিরোধ করে। এরপর শুধু তাঁর বড় ভাই মাহবুবুর রহমানকে অটোরিকশা থেকে তুলে জঙ্গলের দিকে নিয়ে যায়। সম্প্রতি তাঁর ভাই ওমান থেকে বাড়িতে আসেন। মুক্তিপণ আদায়ের জন্য পরিকল্পিতভাবে বনদস্যুরা তাঁর ভাইকে অপহরণ করেছে বলে সন্দেহ প্রকাশ করেছেন তিনি।

অপহরণের তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন রামুর ঈদগড় পুলিশ ফাঁড়ির সহকারী উপপরিদর্শক (এএসআই) মোর্শেদ আলম। তিনি বলেন, পাহাড়ের ভেতর দিয়ে যাওয়া বাইশারি-ঈদগড়-ঈদগাহ সড়কে রাতে এবং একদম সকালের দিকে যানবাহন চলাচল বন্ধ থাকে। জরুরি প্রয়োজনে কেউ চলাচল করলে পুলিশের সহযোগিতা নেন। কিন্তু মাহবুবুর রহমান এত সকালে ঈদগাহ বাজার যাবেন, তা পুলিশকে জানানো হয়নি।

এএসআই জানান, মাহবুবুর রহমানকে উদ্ধারে পুলিশ জঙ্গলে অভিযান চালাচ্ছে। এলাকাটি রামুর ঈদগড় ইউনিয়নে পড়েছে।

ঈদগড় ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ফিরোজ আহমদ বলেন, এই সড়কে ডাকাতদের উৎপাত লেগেই আছে। মুক্তিপণের জন্য ডাকাত দল লোকজনকে অপহরণ করে। ঈদুল আজহাকে সামনে রেখে অপহরণকারীরা তৎপর।