হাওরে বেড়াতে গিয়ে লাশ হলেন ব্যাংক কর্মকর্তা

ছবিটি প্রতীকী
ছবিটি প্রতীকী

কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলায় বন্ধুদের সঙ্গে হাওরে বেড়াতে গিয়ে পানিতে ডুবে মারা গেলেন এক বেসরকারি ব্যাংক কর্মকর্তা। গতকাল শুক্রবার সন্ধ্যায় তাঁর লাশ উদ্ধার করে পুলিশ। গতকাল বিকেলে সুতার পাড়া ইউনিয়নের হাসনপুর সেতুর কাছে পানিতে ডুবে নিখোঁজ হন ওই ব্যাংক কর্মকর্তা।

মারা যাওয়া ব্যাংক কর্মকর্তার নাম জাহিদ হাসান। তিনি টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার কুমারজানি গ্রামের মো. ইয়াসিন মিয়ার ছেলে। জাহিদ হাসান ব্যাংক এশিয়ার ময়মনসিংহ শাখায় জুনিয়র কর্মকর্তা ছিলেন।

করিমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মমিনুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, গতকাল সাপ্তাহিক ছুটি থাকায় ব্যাংক কর্মকর্তা জাহিদসহ সাত বন্ধু মিলে করিমগঞ্জে হাওরে বেড়াতে আসেন। বিকেলে তাঁরা হাসনপুর সেতুর কাছে গোসল করতে নামেন। সেখানে প্রচণ্ড স্রোত থাকায় ভেসে যান জাহিদ। খবর পেয়ে পুলিশ গিয়ে স্থানীয় লোকজনের সহায়তায় সন্ধ্যার দিকে ঘটনাস্থলের অদূরে ভাসমান অবস্থায় তাঁর মরদেহ উদ্ধার করে।
ওসি জানান, পরিবারের অনুরোধে ময়নাতদন্ত ছাড়াই জাহিদ হাসানের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

এর আগে গত ২৩ জুলাই একই জায়গায় কিশোরগঞ্জ শহরের ওয়ালীনেওয়াজ খান কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী রিয়াজুল ইসলাম পানির স্রোতে ভেসে যায়। পরে তার মরদেহ উদ্ধার করা হয়।

ওসি মমিনুল ইসলাম বলেন, সেতুর পাশের এ জায়গাটি বেশ সুন্দর এবং গোসলের উপযোগী হওয়ায় প্রতিদিন অনেক ভ্রমণপিপাসু এসে এখানে গোসল করতে নামেন। কিন্তু জায়গাটিতে প্রচণ্ড স্রোতের ঘূর্ণিপাক থাকায় কয়েক দিনের ব্যবধানে দুটি অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে গেছে। সে জন্য পুলিশের পক্ষ থেকে এখানে সতর্কতা সংকেত দিয়ে একটি সাইনবোর্ড পোঁতার ব্যবস্থা নেওয়া হচ্ছে।