বিএসএমএমইউতে ডেঙ্গুর চিকিৎসায় স্বাস্থ্যমন্ত্রীর সন্তোষ প্রকাশ

বিএসএমএমইউর ডেঙ্গু সেলে ভর্তি বিভিন্ন রোগীর সঙ্গে কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। ছবি: বাসস
বিএসএমএমইউর ডেঙ্গু সেলে ভর্তি বিভিন্ন রোগীর সঙ্গে কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। ছবি: বাসস

স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী জাহিদ মালেক বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ডেঙ্গু রোগীদের চিকিৎসাসেবা দেওয়ার বিষয়ে সন্তোষ প্রকাশ করেছেন।

আজ শনিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেবিন ব্লকের ডেঙ্গু চিকিৎসাসেবা সেলের সেবা কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের কাছে সন্তুষ্টির কথা জানান মন্ত্রী।

পরিদর্শনকালে স্বাস্থ্যমন্ত্রী বিশ্ববিদ্যালয়ের ডেঙ্গু সেলে ভর্তি বিভিন্ন রোগীর সঙ্গে কথা বলেন। স্বাস্থ্যমন্ত্রী অসুস্থ রোগীদের চিকিৎসার খোঁজখবর নেন। এ সময় স্বাস্থ্যমন্ত্রী ডেঙ্গু রোগীদের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে দেওয়া চিকিৎসাসেবার বিষয়ে সন্তোষ প্রকাশ করেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জাহিদ মালেক ডেঙ্গু নিয়ে আতঙ্কিত না হওয়ার আহ্বান জানিয়ে বলেন, সরকার ডেঙ্গু রোগীদের চিকিৎসার জন্য সব প্রস্তুতি নিয়ে রেখেছে। ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে উল্লেখ করে তিনি বলেন, পরিস্থিতি মোকাবিলায় চিকিৎসক ও নার্সরা কাজ করে যাচ্ছেন। ডেঙ্গু মোকাবিলায় মশা নিধনে দুই সিটি করপোরেশনও জোরালোভাবে কাজ করে যাচ্ছে। তিনি বলেন, ডেঙ্গু পরীক্ষার কিট, রোগীর চিকিৎসার স্যালাইনের ব্যবস্থা করা হয়েছে এবং আমদানিরও ব্যবস্থা করা হয়েছে।

জাহিদ মালেক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডেঙ্গু মোকাবিলার সার্বিক বিষয়টি নজরদারিতে রেখেছেন। ডেঙ্গু মোকাবিলায় মন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জনগণকে সচেতন হওয়ার আহ্বান জানিয়েছেন। তিনি আরও বলেন, ডেঙ্গু রোগীদের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটসহ আরও কয়েকটি হাসপাতালে ডেঙ্গু রোগীদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

এ সময় স্বাস্থ্যসচিব (স্বাস্থ্য সেবা বিভাগ) মো. আসাদুল ইসলাম, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কনক কান্তি বড়ুয়া, সহ–উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) মো. শহীদুল্লাহ সিকদার, সহ-উপাচার্য (শিক্ষা) সাহানা আখতার রহমান, সহ-উপাচার্য (প্রশাসন) মুহাম্মদ রফিকুল আলম, রেজিস্ট্রার এ বি এম আবদুল হান্নান, প্রক্টর সৈয়দ মোজাফফর আহমেদ, পরিচালক হাসপাতাল ব্রিগেডিয়ার জেনারেল এ কে মাহাবুবুল হক, অ্যানেসথেশিয়া, এনালজেশিয়া অ্যান্ড ইনটেনিসিভ কেয়ার মেডিসিন বিভাগের চেয়ারম্যান এ কে এম আখতারুজ্জামান, হেমাটোলজি বিভাগের চেয়ারম্যান মো. আবদুল আজিজ প্রমুখ উপস্থিত ছিলেন।