পুলিশের তল্লাশির ভয়ে পুকুরে ঝাঁপ দিয়ে মৃত্যু

রাজশাহীতে পুলিশের তল্লাশির ভয়ে মোটরসাইকেল থেকে নেমে পুকুরে ঝাঁপ দিয়েছিলেন এক ব্যক্তি। পরে তাঁকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়। নগরের বাগানপাড়া এলাকায় গতকাল শনিবার রাত ৯টার দিকে এ ঘটনা ঘটে।

মারা যাওয়া ব্যক্তির নাম ইকবাল হোসেন (৪৫)। তাঁর বাড়ি নগরের বড়বোন গ্রামের চকপাড়া এলাকায়। পুলিশ বলছে, ওই মৃত ব্যক্তির পকেটে এক বোতল দেশি মদ পাওয়া গেছে। তাঁর নামে মাদকের মামলা আছে।

পুলিশ সূত্রে জানা গেছে, ইকবাল বাসচালকের সহকারী হিসেবে কাজ করতেন। ঘটনার দিন রাত আটটার দিকে ইকবাল বাস টার্মিনাল থেকে ছেলে ইমনের (২০) মোটরসাইকেলে বাড়ি ফিরছিলেন। নগরের বাগানপাড়া এলাকায় শাহ মখদুম থানা-পুলিশ তল্লাশি চালাচ্ছিল। পুলিশ ইমনের মোটরসাইকেল থামায়। এরপর তল্লাশির জন্য এগিয়ে যেতেই ইকবাল মোটরসাইকেল থেকে নেমে দৌড়ে পুকুরে ঝাঁপ দেন।

নগরের শাহ মখদুম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুল ইসলাম বলেন, তল্লাশির সময় পুকুরের পানিতে ঝাঁপ দিয়ে ইকবাল তলিয়ে যান। পরে তাঁকে না পেয়ে ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয়। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের রাজশাহী সদর স্টেশনের একটি ডুবুরি দল পুকুরের তলদেশ থেকে ইকবালের মরদেহ উদ্ধার করে। এ সময় ইকবালের প্যান্টের পকেটে এক বোতল দেশি মদ পাওয়া যায়। তাঁর নামে নগরের শাহ মখদুম ও বোয়ালিয়া থানায় মাদকের মামলা আছে। তবে কয়টি মামলা আছে জানতে চাইলে ওসি বলেন, এটা খোঁজ নিয়ে জানতে হবে।

ওসি বলেন, ইকবালের মরদেহ উদ্ধারের পর রাজশাহী মেডিকেল কলেজের মর্গে ময়নাতদন্ত করা হয়েছে। পরে তা স্বজনদের কাছে হস্তান্তর করা হয়। এ নিয়ে থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে।