ঘুমন্ত মা-বাবার পাশ থেকে সন্তান চুরি, ১২ ঘণ্টা পর উদ্ধার

লক্ষ্মীপুর সদর উপজেলায় ঘুমন্ত মা-বাবার পাশ থেকে চুরি হওয়া দেড় বছরের শিশু মিনহাজকে উদ্ধার করেছে পুলিশ। চুরি যাওয়ার ১২ ঘণ্টা পর সোমবার বেলা তিনটার দিকে লাহারকান্দি গ্রামের একটি রাস্তার পাশ থেকে শিশুটিকে উদ্ধার করা হয়। এর আগে রোববার দিবাগত রাত তিনটার দিকে মিনহাজকে দুর্বৃত্তরা চুরি করে।

ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে একজনকে আটক করেছে পুলিশ। তবে তাঁর নাম প্রকাশ করেনি। এ ঘটনায় দুপুরে শিশুটির বাবা থানায় মামলা করেছেন।

পুলিশ ও লাহারকান্দি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান সূত্রে জানা গেছে, উপজেলার লাহারকান্দি গ্রামের মামুন হোসেন ও কোহিনুর দম্পতির ছেলে মো. মিনহাজ। প্রতিদিনের মতো শিশু মিনহাজকে নিয়ে মামুন ও কোহিনুর রোববার রাতে ঘুমাতে যান। রাত তিনটার পর ঘুম ভাঙলে কোহিনুর দেখেন মিনহাজ পাশে নেই, ঘরের দরজাও খোলা। পরে তাঁরা খোঁজাখুঁজি করেও শিশুটির সন্ধান পাননি।

শিশুর বাবা মামুন হোসেন বলেন, ‘ভোরে ঘুম ভাঙলে দেখি ছেলে নেই। কে বা কারা তাকে অপহরণ করে নিয়ে গেছে। একই সময় আমার স্ত্রীর মোবাইল ফোন সেটটিও নিয়ে যায়। পরে ওই মোবাইল নম্বর থেকে আমার মোবাইলে কল আসে। সেই কলে বলা হয়, ছেলেকে ছেড়ে দেওয়ার জন্য ৫ লাখ টাকা দিতে হবে।’

খবর পেয়ে সোমবার সকালে লক্ষ্মীপুরের জেলা পুলিশ সুপার এ এইচ এম কামরুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আনোয়ার হোসেন, সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম আজিজুর রহমান মিয়া ঘটনাস্থল পরিদর্শনে করেন।

লক্ষ্মীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম আজিজুর রহমান মিয়া বলেন, খবর পাওয়ার পরপরই সকালে লাহারকান্দি ইউনিয়ন ও লাহারকান্দি গ্রামের আশপাশে পুলিশ মোতায়েন করা হয়। ওই এলাকায় পুলিশ তিনটি স্তরে অভিযান চালায়। এতে দুর্বৃত্তরা পালাতে পারেনি। পরে শিশুটিকে রেখে তারা পালিয়ে যায়। শিশুটিকে অক্ষত অবস্থায় উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করা হয়।