শ্লীলতাহানির মামলায় অধ্যক্ষ সিরাজের বিরুদ্ধে অভিযোগ গঠন

অধ্যক্ষ সিরাজ উদদৌলা।
অধ্যক্ষ সিরাজ উদদৌলা।

সোনাগাজীর নিহত ছাত্রী নুসরাত জাহানের শ্লীলতাহানির মামলায় মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদদৌলার বিরুদ্ধে আদালতে অভিযোগ গঠন করা হয়েছে। আজ সোমবার ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদ অভিযোগ গঠন করেন।

আদালত আগামী ২৭ অক্টোবর এই মামলার সাক্ষ্যের দিন ধার্য করেছেন। এর আগে গত ৯ জুলাই আদালত মামলাটি আমলে নেন। এ মামলায় ২৯ জনকে সাক্ষী করা হয়েছে।

সরকারি কৌঁসুলি হাফেজ আহম্মদ প্রথম আলোকে বলেন, গত ৩ জুলাই মামলার তদন্ত কর্মকর্তা ও পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পরিদর্শক মোহাম্মদ শাহ আলম ফেনীর আমলি আদালতের জ্যেষ্ঠ বিচারিক হাকিম মো. জাকির হোসেনের আদালতে সিরাজ উদদৌলার বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। পরে ওই অভিযোগপত্র বিচারের জন্য ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে পাঠানো হয়।

মামলার এজাহার অনুযায়ী, গত ২৭ মার্চ সকালে সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার একজন পিয়নের মাধ্যমে ওই মাদ্রাসার আলিম পরীক্ষার্থী নুসরাত জাহানকে অধ্যক্ষের কক্ষে ডেকে নেওয়া হয়। সেখানে অফিসকক্ষেই নুসরাতের শ্লীলতাহানি করেন অধ্যক্ষ সিরাজ। এই ঘটনায় নুসরাতের মা শিরিনা আক্তার বাদী হয়ে সোনাগাজী থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করেন। একই দিন সন্ধ্যায় পুলিশ সিরাজকে গ্রেপ্তার ও পরদিন কারাগারে পাঠায়। এরপর থেকে তিনি কারাগারে আছেন। পরে আগুনে পুড়িয়ে নুসরাতকে হত্যার মামলায়ও তাঁকে গ্রেপ্তার দেখানো হয়।