ডেঙ্গুতে প্রাণ গেল স্কুলছাত্রীর

ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে এক স্কুলছাত্রীর মৃত্যু হয়েছে। ঢাকার ধানমন্ডির একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ সোমবার বেলা একটার দিকে ওই ছাত্রী মারা যায়।

ওই ছাত্রীর নাম অথৈ সাহা (১১)। অথৈ বোয়ালমারী পৌরসভার কামারগ্রাম মহল্লার কানাই সাহার মেয়ে। সে স্থানীয় ব্রাইট কিন্ডারগার্টেন স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্রী ছিল।

অথৈর চাচা প্রশান্ত সাহা প্রথম আলোকে বলেন, তিন–চার দিন ধরে জ্বর ছিল অথৈ–এর। প্রথমে তাকে স্থানীয় চিকিৎসক দিয়ে চিকিৎসা করানো হয়। অবস্থার উন্নতি না হওয়ায় গতকাল রোববার বিকেলে তাকে বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করতে বলেন। পরে রোববার সন্ধ্যা সাড়ে ছয়টায় দিকে অথৈকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে তাকে ঢাকায় স্থানান্তর করতে বলা হয়। ওইদিন রাতেই তাকে ঢাকায় ধানমন্ডির একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সেই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ সোমবার বেলা একটার দিকে অথৈ মারা যায়।

বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য ও পরিবারকল্যাণ কর্মকর্তা তাপস বিশ্বাস বলেন, অথৈ ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছিল। ঢাকায় নেওয়ার পর তার মৃত্যু হয়।

এ নিয়ে চলতি বছর ডেঙ্গুতে মৃত ব্যক্তির সংখ্যা দাঁড়াল ৯০। সরকারি-বেসরকারি হাসপাতালের দায়িত্বশীল কর্মকর্তা ও পরিবারের স্বজনদের সঙ্গে কথা বলে প্রথম আলো মৃত্যুর এ হিসাব পেয়েছে। তবে সরকারি হিসাবে মৃত্যু হয়েছে ১৮ জনের।