চবিতে দুই ছাত্রলীগ কর্মী আটক

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের উপপক্ষ সিক্সটি নাইনের দুই কর্মীকে আটক করেছে পুলিশ। সোমবার রাত ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের শাহজালাল হলের সামনে থেকে তাঁদের আটক করা হয়। রোববার রাতের সৃষ্ট ঘটনায় তাঁদের আটক করা হয় বলে পুলিশ সূত্রে জানা গেছে।

পুলিশ তাৎক্ষণিক আটক দুই ছাত্রলীগ কর্মীর নাম প্রকাশ করেনি। তবে ছাত্রলীগের সূত্রে থেকে জানা গেছে, তাদের ওই দুই কর্মীর নাম আকাশ ও সৃজন।

গত রোববার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের উপপক্ষ সিক্সটি নাইন ও বিজয়ের কর্মীদের মধ্যে কথাকাটাকাটি হয়। এ ঘটনায় ওই দিন দুই পক্ষই রাত পর্যন্ত শাহজালাল ও সোহরাওয়ার্দী হলের সামনে জড়ো হন। এ সময় দুই পক্ষের হাতেই রামদা ও ইট পাথর দেখা গেছে। তবে প্রক্টোরিয়াল বডির সদস্য ও পুলিশের উপস্থিতিতে কোনো ধরনের সংঘর্ষের ঘটনা ঘটেনি।

ছাত্রলীগের দুই কর্মীকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বেলাল উদ্দীন জাহাংগীর। তিনি প্রথম আলোকে বলেন, জিজ্ঞাসাবাদের জন্য দুজনকে আটক করা হয়েছে। তবে তাঁদের সঙ্গে কোনো আগ্নেয়াস্ত্র বা দেশীয় অস্ত্র ছিল না।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন প্রথম আলোকে বলেন, ক্যাম্পাসে যাঁরা অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চাইবে তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রশাসনকে অনুরোধ জানানো হয়েছে।