মতলব উত্তরে ডেঙ্গু জ্বরে স্কুলছাত্রীর মৃত্যু

অস্বাভাবিক মৃত্যু। প্রতীকী ছবি
অস্বাভাবিক মৃত্যু। প্রতীকী ছবি

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে স্কুলছাত্রী মারা গেছে। সোমবার রাত ১২টার দিকে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

মারা যাওয়া ওই ছাত্রীর নাম মদিনা আক্তার (৮)। সে উপজেলার জিনাইয়া গ্রামের মো. মিজানুর রহমানের মেয়ে। মদিনা ঘনিয়ারপাড় অক্সফোর্ড কিন্ডারগার্টেনে প্রথম শ্রেণিতে পড়ত।

পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার বিদ্যালয় থেকে বাড়ি আসার পর মদিনার জ্বর হয়। শুক্রবার সকালে পরিবারের লোকেরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর সেখানে তার চিকিৎসা চলে। অবস্থার উন্নতি না হওয়ায় গত শনিবার তাকে চাঁদপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে রক্ত পরীক্ষার পর তার ডেঙ্গুতে আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত হন পরিবারের সদস্যরা। সেখানে চিকিৎসা নেওয়ার পর সোমবার তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। কিন্তু সিট না পাওয়ায় সেখানে সে ভর্তি হতে পারেনি। বিকেলে ঢাকার ধানমন্ডির একটি বেসরকারি হাসপাতালে তাকে ভর্তি করা হয়। সেখানে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় মধ্যরাতে সে মারা যায়।

মদিনার বাবা মিজানুর রহমান বলেন, ‘ডেঙ্গু আমার বুকের মানিককে কাইরা নিছে। মেয়েটিকে ছাড়া আমি কেমনে বাঁচব। মেয়েকে নিয়ে আমার অনেক স্বপ্ন ছিল। এখন আমার সব শেষ।’

পরিবার জানায়, মঙ্গলবার দুপুরে মদিনাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। এর আগে সকালে অ্যাম্বুলেন্সে করে ঢাকা থেকে মদিনার লাশ বাড়িতে পৌঁছালে তার সহপাঠী, শিক্ষক, আত্মীয়স্বজন ও প্রতিবেশীরা কান্নায় ভেঙে পড়েন।