ইয়াবা দিয়ে ফাঁসানোর চেষ্টার অভিযোগে এসআই প্রত্যাহার

ইয়াবা বড়ি দিয়ে এক ব্যক্তিকে ফাঁসানো চেষ্টার অভিযোগে ব্রাহ্মণবাড়িয়া সদর থানার উপপরিদর্শকে (এসআই) প্রত্যাহার করা হয়েছে। সোমবার রাতে তাঁকে প্রত্যাহার করে পুলিশ লাইনসে যুক্ত করা হয়েছে।

প্রত্যাহার ওই এসআইয়ের নাম জামিরুল ইসলাম। এ ঘটনায় তাঁর বিরুদ্ধে লিখিত অভিযোগ দিয়েছেন মো. উবায়দুল্লাহ নামের এক ব্যক্তি। উবায়দুল্লাহর বাড়ি সদর উপজেলার সাদেকপুর ইউনিয়নের খাকচাইল গ্রামে। তিনি খাকচাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নৈশপ্রহরী।

লিখিত অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত শনিবার রাত ১০টার দিকে এসআই জামিরুলসহ সদর থানার পুলিশের ছয়জন সদস্য খাকচাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যায়। সেখানে গিয়ে তারা উবায়দুল্লাহকে ডেকে নেয়। এ সময় উবায়দুল্লাহর কাছে বশির নামের এক ব্যক্তির তথ্য জানতে চায়। ওই নামের কেউ নেই বলার পর পুলিশ উবায়দুল্লাহর পকেটে হাত দেয়। কিছু না পেয়ে আবার বাচ্চু নামের কেউ আছেন কি না, জানতে চায় পুলিশ। একপর্যায়ে এসআই জামিরুলসহ অন্য পুলিশ সদস্যরা উবায়দুল্লাহর পকেট তল্লাশি করার নামে কয়েকটি ইয়াবা বড়ি ঢুকিয়ে দেন। এরপর এসআই জামিরুল তাঁকে বেদম পেটাতে থাকেন। এ সময় উবায়দুল্লাহর দুই কানে ও মাথায় এলোপাতাড়ি কিল-ঘুষি মারেন পুলিশের অন্য সদস্যরা।

অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) আলমগীর হোসেন প্রথম আলোকে বলেন, ওই এসআইয়ের বিরুদ্ধে অভিযোগ পাওয়ার পরপরই তাঁকে প্রত্যাহার করে হয়েছে। ঘটনাটি অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রেজাউল কবীর তদন্ত করছেন।