ডেঙ্গুতে ঢাকা ও বরিশালে শিশুসহ ২ জনের মৃত্যু

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ঢাকা ও বরিশালে শিশুসহ দুজনের মৃত্যু হয়েছে। রিফাত নামে ১০ বছর বয়সের এক শিশু গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত দেড়টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যায়। একই সময়ে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে মজিবর রহমান মোল্লা (৫৫) নামের এক ব্যক্তির মৃত্যু হয়।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল সূত্রে জানা গেছে, শিশু রিফাতকে গতকাল রাত আটটায় হাসপাতালে ভর্তি করা হয়। রাত দেড়টার দিকে তাঁর মৃত্যু হয়। রিফাতের বাবার নাম খোরশেদ। রিফাতদের গ্রামের বাড়ি জামালপুরে।
হাসপাতালে রোগী ভর্তির নিবন্ধন খাতা থেকে জানা যায়, রিফাতকে ডেঙ্গু রোগী হিসেবে ভর্তি করা হয়েছিল। এ নিয়ে এই হাসপাতালে ২২ জন ডেঙ্গু রোগীর মৃত্যু হয়েছে।

শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক মো. বাকির হোসেন আজ শুক্রবার সকালে প্রথম আলোকে জানান, গতকাল দিবাগত রাত দেড়টার দিকে ডেঙ্গু রোগী মজিবর রহমান মোল্লা মারা যান। তিনি বরগুনা রাইফেলস ক্লাবের সাধারণ সম্পাদক ছিলেন।
হাসপাতাল সূত্র জানায়, গতকাল রাত সাড়ে ১১টার দিকে মজিবর রহমান মোল্লাকে বরগুনা থেকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়। একই সঙ্গে ডেঙ্গু ও ডায়রিয়ায় আক্রান্ত হয়ে তাঁর অবস্থা গুরুতর ছিল। ভর্তির দুই ঘণ্টা পর রাত দেড়টার দিকে তিনি মারা যান।

এ নিয়ে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে তিন ডেঙ্গু রোগীর মৃত্যু হলো। আর বরিশালে বিভাগে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে এ পর্যন্ত মোট পাঁচজনের মৃত্যু হয়েছে। আজ এ হাসপাতালে ভর্তি আছেন ২৭৫ ডেঙ্গু রোগী।

মৃত মজিবর রহমানের পারিবারিক সূত্র জানায়, গত বুধবার রাতে জ্বর নিয়ে তিনি বরগুনা জেনারেল হাসপাতালে ভর্তি হন। রক্ত পরীক্ষা করে তাঁর ডেঙ্গু ধরা পড়ে। গতকাল তিনি ডায়রিয়ায় আক্রান্ত হলে অবস্থার অবনতি হওয়ায় তাঁকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।