পটুয়াখালীতে 'গোলাগুলিতে' ডাকাতি মামলার আসামি নিহত

পটুয়াখালীর সদর উপজেলায় পুলিশের সঙ্গে ‘গোলাগুলিতে’ এক ব্যক্তি নিহত হয়েছেন। গতকাল শুক্রবার রাতে সদর উপজেলার কালিকাপুর ইউনিয়নের করমজাতলা এলাকার মহাসড়কের পাশে এ ঘটনা ঘটে।

পরে নিহত ব্যক্তিকে চান মিয়া হাওলাদার (৩৫) বলে শনাক্ত করেছে পুলিশ। চান মিয়া হাওলাদার পার্শ্ববর্তী বরগুনার আমতলী উপজেলার পশ্চিম কলাগাছিয়া গ্রামের আমজেদ হাওলাদারের ছেলে বলে জানা গেছে। পুলিশের দাবি, নিহত চান মিয়া চিহ্নিত ডাকাত ছিলেন। তাঁর বিরুদ্ধে পটুয়াখালী ও আমতলী থানায় ৩০টি ডাকাতি ও দস্যুতার মামলা রয়েছে। সব মামলায় আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়েছে। একটি মামলায় চান মিয়ার ১০ বছরের সাজা হয়েছে। দীর্ঘদিন ধরে তিনি পলাতক ছিলেন।

পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোস্তাফিজুর রহমান জানান, গতকাল দিবাগত রাত আড়াইটার দিকে করমজাতলা এলাকায় পটুয়াখালী-কুয়াকাটা মহাসড়কে ডাকাতির প্রস্তুতির খবর পেয়ে পুলিশের একটি দল সেখানে উপস্থিত হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতেরা পুলিশের দিকে গুলি ছুড়লে পুলিশও পাল্টা গুলি ছোড়ে। গোলাগুলির একপর্যায়ে ডাকাতেরা পালিয়ে যায়। পরে পুলিশ ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় চান মিয়ার লাশ উদ্ধার করে। লাশ ময়নাতদন্তের জন্য পটুয়াখালী ২৫০ শয্যা হাসপাতালে পাঠানো হয়।

ওসি জানান, এ ঘটনায় তিনিসহ তিনজন পুলিশ সদস্য আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে একটি পাইপগান, একটি রামদা ও ছয়টি দা উদ্ধার করা হয়েছে।