১০ হাজার ইয়াবা, ৩০ ভরি স্বর্ণালংকারসহ রোহিঙ্গা আটক

কক্সবাজারের টেকনাফ উপজেলার রোহিঙ্গা শরণার্থীশিবির থেকে ১০ হাজার ইয়াবা বড়ি, ৩০ ভরি স্বর্ণালংকারসহ মোহাম্মদ রফিক (৩৫) নামের এক রোহিঙ্গা নাগরিককে আটক করেছে কোস্টগার্ড। গতকাল শুক্রবার রাতে টেকনাফের লেদা রোহিঙ্গা শরণার্থীশিবির এলাকা থেকে ইয়াবা, স্বর্ণালংকারসহ তাঁকে আটক করা হয়েছে।

কোস্টগার্ড টেকনাফ স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট এম সোহেল রানা প্রথম আলোকে এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। রফিক উপজেলার হ্নীলা ইউনিয়নের লেদা রোহিঙ্গা শরণার্থীশিবিরের নির আহমদের ছেলে।

লেফটেন্যান্ট এম সোহেল রানা বলেন, গতকাল রাত সাড়ে ১০টার দিকে গোপন তথ্যের ভিত্তিতে টেকনাফের হ্নীলা ইউনিয়নের লেদা রোহিঙ্গা শিবির এলাকার সড়কের পাশে একটি ঘরে অবৈধভাবে স্বর্ণ ও ইয়াবা মজুতের খবরে অভিযানে যান কোস্টগার্ডের সদস্যরা। এ সময় রফিক নামের এক রোহিঙ্গা নাগরিকের বালিশের ভেতর থেকে ১০ হাজার ইয়াবা বড়ি ও ৩০ ভরি স্বর্ণালংকার উদ্ধার করা হয়। এ ঘটনায় রফিককে আটক করা হয়।

উদ্ধার করা স্বর্ণালংকার টেকনাফ শুল্ক স্টেশনে এবং ইয়াবাসহ আটক রফিককে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করে সংশ্লিষ্ট ধারায় মামলা করা হচ্ছে।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাস বলেন, ইয়াবা, স্বর্ণালংকারসহ আটক ব্যক্তিকে দুপুরের দিকে কক্সবাজারের আদালতে পাঠানো হবে।