বাউফলে বিদ্যুতায়িত ঘরের বেড়ায় আটকে শিশুর মৃত্যু

পটুয়াখালীর বাউফল উপজেলায় বিদ্যুতায়িত টিনের ঘরের বেড়ার কাছে বসতে গিয়ে মো. হোসাইন (৭) নামের এক শিশু মারা গেছে। আজ শনিবার সকালে পৌরসভার কাগুজিরপুল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ সময় তাঁকে রক্ষা করতে গিয়ে মো. সাগর (১৪) নামের এক কিশোর আহত হয়েছে। বাউফল পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের (কাগুজিরপুল) কাউন্সিলর শংকর পাল এ ঘটনার সত্যতা স্বীকার করেছেন।

হোসাইন কাগুজিরপুল এলাকার ইসলামিয়া নুরানি ও হাফিজিয়া মাদ্রাসার শিশু শ্রেণির শিক্ষার্থী। তার বাবার নাম মো. ইদ্রিস মল্লিক। আর আহত সাগরের বাড়ি পাশের মদনপুরা ইউনিয়নের চন্দ্রপাড়া গ্রামে। তার বাবার নাম মো. আবদুল কুদ্দুস।

স্থানীয় বাসিন্দা ও প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলে জানা গেছে, আজ সকালে সাগর ও হোসাইন কাগুজিরপুল এলাকার একটি তালাবদ্ধ ঘরের কাছে খেলছিল। সাড়ে নয়টার দিকে হোসাইন ওই ঘরের টিনের বেড়ার কাছে গিয়ে বসে। বেড়াটি ছিল বিদ্যুতায়িত। বসার সঙ্গে সঙ্গে সে বেড়ার সঙ্গে আটকে যায়। তাকে বাঁচাতে এগিয়ে যায় সাগর। পায়ে জুতা থাকার কারণে বেঁচে যায় সাগর। পরে স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক হোসাইনকে মৃত ঘোষণা করে। খোঁজ নিয়ে জানা গেছে, ওই ঘরের বিদ্যুৎ–সংযোগ ছিল অবৈধ।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা কর্মকর্তা মো. আমিনুল ইসলাম বলেন, স্বাস্থ্য কমপ্লেক্সে আনার আগেই শিশুটির মৃত্যু হয়েছে। সাগর আহত হলেও আশঙ্কামুক্ত।

বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার মোস্তাফিজুর রহমান বলেন, ‘কেউ অভিযোগ করেনি। খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’