ঈদের কেনাকাটা করতে এসে প্রাণ গেল বৃদ্ধের

ঈদের কেনাকাটা করতে গিয়ে নির্মাণাধীন পাঁচতলা ভবন থেকে মাথায় ইট পড়ে এক বৃদ্ধ নিহত হওয়ার খবর পাওয়া গেছে। বাগেরহাট শহরের কাঠপট্টি এলাকায় শনিবার বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে।

নিহত বৃদ্ধের নাম কেরামত শেখ (৬০)। তিনি বাগেরহাট সদর উপজেলার মরগা গ্রামের বাসিন্দা।
শনিবার দুপুরে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়।

ঘটনার প্রত্যক্ষদর্শী শেখ হুমায়ুন কবির নামে স্থানীয় এক বাসিন্দা বলেন, কাঠপট্টি এলাকায় গৌতম দাস নামে এক কাপড় ব্যবসায়ীর দোকানে কেরামত শেখসহ কয়েকজন কেনাকাটা করছিলেন। ওই দোকানের পাশেই স্থানীয় এক প্রবাসী হাসানুজ্জামন একটি পাঁচতলা ভবন নির্মাণ করছেন। হঠাৎ নির্মাণাধীন ভবনের একটি দেয়াল ধসে ৮ থেকে ১০টি ইট ওই কাপড়ের দোকানের ওপর এসে পড়ে। ওই ইটগুলোর দুই থেকে তিনটি দোকানের ক্রেতা কেরামত ও স্বদেশ নামের এক ব্যক্তির মাথায় পড়ে। এতে তাঁরা গুরুতর আহত হন। তাঁদের উদ্ধার করে বাগেরহাট সদর হাসপাতালে নেওয়া হয়। এ সময় কেরামত শেখকে প্রাথমিক চিকিৎসা দিয়ে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়।

বাগেরহাট সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক জেনিয়া ফেরদৌস বলেন, মাথায় ইটের আঘাতের কারণে কেরামত শেখের শরীর থেকে অতিরিক্ত রক্তক্ষরণ হচ্ছিল। তাঁকে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। আহত অপর ব্যক্তি শঙ্কামুক্ত।

বাগেরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহাতাব উদ্দীন বলেন, কেরামত শেখ ঈদের পোশাক কিনতে ওই নির্মাণাধীন ভবনের পাশের একটি দোকানে গিয়েছিলেন। এ ঘটনায় শনিবার সন্ধ্যা পর্যন্ত নিহত ব্যক্তির পরিবারের পক্ষ থেকে থানায় কোনো অভিযোগ করা হয়নি।