ট্রেনে পাথর ছুড়ে আটক ২, মুচলেকায় মুক্তি

ঢাকার কমলাপুর রেলস্টেশনে নীলসাগর এক্সপ্রেস ট্রেনের ছাদে ওঠা নিয়ে যাত্রীদের মধ্যে কথা-কাটাকাটি হয়। এর জের ধরে ট্রেনের ছাদে মারপিটের ঘটনাও ঘটে। পরে ট্রেন থেকে নামার পর একপক্ষ চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ করে। অবশ্য পাথর নিক্ষেপকারী দুজনকে ধাওয়া করে ধরে ফেলা হয়। পরে স্টেশনমাস্টারের কাছে মুচলেকা দিয়ে ছাড়া পান তাঁরা।

আজ রোববার সকালে জয়পুরহাটের আক্কেলপুর রেলস্টেশনে এ ঘটনা ঘটেছে।

প্রত্যক্ষদর্শী ও আক্কেলপুর রেলস্টেশন সূত্রে জানা গেছে, কমলাপুর রেলস্টেশনে নীলসাগর এক্সপ্রেস ট্রেনের ছাদে ওঠা নিয়ে যাত্রীদের মধ্যে কথা-কাটাকাটি হয়। ট্রেনটি আক্কেলপুর রেলস্টেশনে যাত্রাবিরতি দেওয়ার আগে জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার দুজন যাত্রী ওই কথা-কাটাকাটির জের ধরে দিনাজপুর এলাকার একজন যাত্রীকে মারপিট করেন। এতে একজন ট্রেনযাত্রীর মাথা ফেটে যায়। ট্রেনটি আক্কেলপুর রেলস্টেশনে আজ সকাল সাড়ে ছয়টার দিকে যাত্রাবিরতি করে।

ক্ষেতলাল উপজেলার যাত্রীরা আক্কেলপুর স্টেশনে নেমে পড়েন। ট্রেনটি সাত মিনিট যাত্রাবিরতি দেওয়ার পর আক্কেলপুর রেলস্টেশন ছেড়ে যাচ্ছিল। এ সময় ক্ষেতলাল উপজেলার ওই দুই যাত্রী চলন্ত ট্রেনের ছাদে পাথর ছোড়েন। তখন লোকজন তাঁদের দুজনকে ধাওয়া করে আক্কেলপুর রেলগেট এলাকা থেকে ধরে আক্কেলপুর রেলস্টেশনের মাস্টারের কাছে নিয়ে যান।

আক্কেলপুর রেলস্টেশনের মাস্টার রেজাউল করিম বলেন, আটক দুজনকে পুলিশে দেওয়ার জন্য ফোন করা হয়েছিল। তবে সাড়া মেলেনি। পরে পাথর নিক্ষেপকারী দুই ব্যক্তির কাছ থেকে মুচলেকা নিয়ে তাঁদের ছেড়ে দেওয়া হয়েছে।