নোয়াখালীতে ডেঙ্গুতে বৃদ্ধের মৃত্যু

নোয়াখালীতে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আমির হোসেন (৬০) নামের এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। আজ রোববার সকাল ছয়টার দিকে নোয়াখালী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়।

গতকাল শনিবার রাত একটার দিকে গুরুতর অসুস্থ অবস্থায় আমির হোসেনকে ওই হাসপাতালে ভর্তি করা হয়। তাঁর বাড়ি লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জ থানার দত্তপাড়া এলাকায়।

নোয়াখালী জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক মো. খলিল উল্যাহ আজ বেলা সোয়া ১১টার দিকে প্রথম আলোকে বলেন, ভর্তির পর হাসপাতালে আমির হোসেনকে প্রয়োজনীয় সব চিকিৎসাসেবাই দেওয়া হয়। কিন্তু তাতে কোনো কাজ হয়নি। আজ সকাল ছয়টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তিনি জানান, নিহত ব্যক্তির পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে হাসপাতাল কর্তৃপক্ষ জানতে পারে সপ্তাহখানেক আগে তিনি ঢাকায় জ্বরে আক্রান্ত হন। তাঁর পেটব্যথা, পাতলা পায়খানাসহ নানা সমস্যা ছিল। কিন্তু তিনি কোনো পরীক্ষা-নিরীক্ষা করাননি। গতকাল শনিবার বিকেল চারটার দিকে তিনি ঢাকা থেকে গ্রামের বাড়িতে পৌঁছান। আরও বেশি অসুস্থ হয়ে পড়লে রাতে তাঁকে বেগমগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে রাত একটার দিকে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

নোয়াখালীর সিভিল সার্জন মো. মোমিনুর রহমান প্রথম আলোকে বলেন, গত ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে আরও ৪১ জন ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে আজ সকালে একজন মারা গেছেন। এ নিয়ে নোয়াখালীতে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ডেঙ্গু আক্রান্ত দুজনের মৃত্যু হয়েছে। বর্তমানে জেলার বিভিন্ন হাসপাতালে ৬৯ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন আছেন। এর মধ্যে নোয়াখালী জেনারেল হাসপাতালেই আছেন ৫০ জন রোগী।

বেসরকারি হিসাবে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ডেঙ্গুতে শতাধিক মানুষের মৃত্যু হয়েছে। তবে সরকারি হিসাবে এই সংখ্যা ২৯।