অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের রেলমন্ত্রীর সহায়তা

নূরুল ইসলাম। ফাইল ছবি
নূরুল ইসলাম। ফাইল ছবি

পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ১৮টি পরিবারের মধ্যে কাপড় বিতরণ ও আর্থিক সহায়তা দিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম। আজ রোববার দুপুরে উপজেলার সোনাহার ইউনিয়নের মাঝাপাড়া এলাকায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ১৮টি পরিবারের পুড়ে যাওয়া ঘরবাড়ি পরিদর্শন করেন রেলমন্ত্রী। এ সময় তিনি ক্ষতিগ্রস্তদের মাঝে কম্বল, শাড়ি, লুঙ্গি, পাঞ্জাবি, শিশুদের পোশাক ও প্রত্যেক পরিবারকে এক হাজার টাকা করে নগদ অর্থ প্রদান করেন।

এ সময় অন্যান্যের মধ্যে পঞ্চগড়ের জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, দেবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মালেক চিশতি, বোদা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ মাহমুদ হাসান, দেবীগঞ্জ সার্কেলের এএসপি একরামুল হক, দেবীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আ স ম নুরুজ্জামান, সহ–সভাপতি গিয়াস উদ্দিন চৌধুরী ও দেবীগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রোকনুজ্জামান উপস্থিত ছিলেন।

রেলমন্ত্রী নূরুল ইসলাম বলেন, প্রাকৃতিক দুর্যোগ বা অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত কোনো ব্যক্তি কিংবা পরিবার যাতে আর্থিক সংকটে না ভোগে, সে জন্য তাদের সকল প্রকার সহযোগিতা করে যাবে সরকার।
প্রসঙ্গত, গত বুধবার গভীর রাতে দেবীগঞ্জ উপজেলার সোনাহার ইউনিয়নের মাঝাপাড়া এলাকায় একটি বাড়িতে মশার কয়েলের আগুন থেকে অগ্নিকাণ্ডে ১৮টি পরিবারের ৫০ টি ঘর পুড়ে যায়। এতে প্রায় এক কোটি টাকার ক্ষয় ক্ষতি হয়েছে বলে জানান ক্ষতিগ্রস্ত লোকজন।