নিখোঁজ ব্যক্তির লাশ বিল থেকে উদ্ধার

নিখোঁজের ১০ দিন পর ফরিদপুরের নগরকান্দা উপজেলার একটি বিল থেকে এক ব্যক্তির গলিত লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল সোমবার রাত সাড়ে নয়টার দিকে উপজেলার পূর্ব জগদিয়া বিল থেকে লাশটি উদ্ধার করা হয়। এ ঘটনায় ব্যবসায়ী অংশীদারকে আসামি করে আজ মঙ্গলবার সকালে হত্যা মামলা করেছেন নিহত ব্যক্তির জামাতা।

নিহত ব্যক্তির নাম মোখলেস শেখ (৬৫)। উপজেলার রসুলপুর বাজারে তাঁর দোকান রয়েছে। এই দোকানে অংশীদারি রয়েছে জামাল মোল্লা নামের আরেক ব্যক্তির।

মোখলেস শেখের বাড়ি বোয়ালমারী উপজেলার বায়ক্ষীর গ্রামে। তাঁর স্ত্রী ও দুই সন্তান রয়েছে।

ঘটনার তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন নগরকান্দা থানার পরিদর্শক (তদন্ত) মিরাজ হোসেন। তিনি বলেন, মোখলেস শেখ ৩ আগস্ট রসুলপুর বাজার থেকে নিখোঁজ হন। এ ঘটনায় ১১ আগস্ট থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন মোখলেসের জামাতা বাবুল মিয়া। এলাকাবাসীর কাছ থেকে খবর পেয়ে গতকাল রাত সাড়ে নয়টার দিকে পূর্ব জগদিয়া বিল থেকে লাশটি উদ্ধার করা হয়। ময়নাতদন্তের জন্য লাশ ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়ে দেওয়া হয়েছে।

থানার পরিদর্শক জানান, লাশটি আনুমানিক আট-নয় দিনের পুরোনো। লাশের পরনে লুঙ্গি ছিল। গলায় কাপড় পেঁচিয়ে শ্বাসরোধে তাঁকে হত্যা করা হয়। লাশটি গলিত এবং কাঁথা–প্যাঁচানো অবস্থায় বিলের পানি থেকে উদ্ধার করে পুলিশ। জামাতা লাশটি শনাক্ত করেন। মোখলেস শেখের ব্যবসায়ী অংশীদার জামাল মোল্লাকে আসামি করে আজ সকালে থানায় হত্যা মামলা করেছেন জামাতা।