পটুয়াখালীতে ভিপি নুরের ওপর হামলা

ডাকসুর ভিপি নুরুল হক নুর। ফাইল ছবি
ডাকসুর ভিপি নুরুল হক নুর। ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহসভাপতি (ভিপি) নুরুল হক নুরের ওপর হামলার ঘটনা ঘটেছে। আজ বুধবার দুপুরে পটুয়াখালীর গলাচিপা উপজেলার উলানিয়া বাজারে এই হামলায় নুরসহ বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের বেশ কয়েকজন নেতা আহত হয়েছেন। পরে পুলিশ গিয়ে নুরকে উদ্ধার করে গলাচিপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

ভিপি নুরুল হক নুরের সফরসঙ্গী বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক মো. শহিদুল ইসলাম শাহীন মুঠোফোনে প্রথম আলোকে বলেন, ঈদ উপলক্ষে নুর ৮ আগস্ট পটুয়াখালীর গলাচিপা উপজেলার চর বিশ্বাস ইউনিয়নে নিজের বাড়িতে যান। পরিবারের সদস্যদের সঙ্গে সেখানে ঈদ উদ্‌যাপন করেন। আজ দুপুরে পটুয়াখালী দশমিনায় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতা মোহাম্মদ উল্লাহর বাড়িতে দাওয়াত ছিল। নুর সবাইকে নিয়ে মোটরসাইকেলে করে দশমিনার উদ্দেশে রওনা দেন। দুপুর ১টার দিকে গলাচিপার উলানিয়া বাজারে স্থানীয় আওয়ামী লীগ নেতার লোকজন নুরের ওপর হামলা চালান। নুর একটি দোকানে আশ্রয় নেন। হামলাকারীরা সেখানে গিয়ে লোহার রড ও লাঠিসোঁটা দিয়ে তাঁকে মারধর করেন। পুলিশ গেলে হামলাকারীরা সটকে যান।

গলাচিপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আক্তার মোর্শেদ এ খবরের সত্যতা নিশ্চিত করে বলেন, পুলিশ ভিপি নুরুল হক নুরকে উদ্ধার করে গলাচিপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। তবে হামলার ঘটনা ঘটেছে কিনা, এ ব্যাপারে পুলিশের কাছে কোনো অভিযোগ করা হয়নি।