যশোরে পুলিশ ফাঁড়িতে আনসার সদস্যের গুলিবিদ্ধ লাশ

ছবিটি প্রতীকী
ছবিটি প্রতীকী

যশোর সদর উপজেলার বসুন্দিয়া পুলিশ ফাঁড়িতে কর্মরত মকদম আলী (৫১) নামের এক আনসার সদস্যের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করা হয়েছে। আজ বৃহস্পতিবার ভোরে পুলিশ লাশটি উদ্ধার করে। ময়নাতদন্ত শেষে স্বজনের কাছে লাশ হস্তান্তর করা হয়েছে। পুলিশ বলছে, মকদম আত্মহত্যা করেছেন।

মকদম আলী যশোর সদর উপজেলার বসুন্দিয়া পুলিশ ক্যাম্পে কর্মরত ছিলেন। তাঁর বাড়ি টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার বিল আমুলি গ্রামে।

পুলিশ সূত্রে জানা গেছে, আজ ভোরে ফজরের নামাজের পর বসুন্দিয়া পুলিশ ফাঁড়িতে নিজের শয়নকক্ষ থেকে মকদমের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করা হয়। একটি গুলি মকদমের মাথা দিয়ে বেরিয়ে যায়। গুলিবিদ্ধ অবস্থায় অস্ত্র তাঁর নিজের হাতেই ধরা ছিল। লাশটি ওই অবস্থায় পড়ে ছিল। লাশটি যশোর জেনারেল হাসপাতালের মর্গে নিয়ে একজন নির্বাহী হাকিমের উপস্থিতিতে সুরতহাল প্রতিবেদন তৈরি করা হয়। এ সময় পুলিশ সুপার মঈনুল হকসহ পুলিশ প্রশাসন ও আনসার দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

যশোরের অতিরিক্ত পুলিশ সুপার (ক সার্কেল) গোলাম রব্বানী শেখ বলেন, ‘মকদমের সঙ্গে তাঁর স্ত্রীর অশান্তি চলছিল। তিনি উচ্চ রক্তচাপের রোগী ছিলেন। কিছুদিন আগে দুর্ঘটনায় তাঁর মেয়ে মানসিক ভারসাম্য হারিয়ে ফেলে। আজ ভোরেও স্ত্রীর সঙ্গে কথা-কাটাকাটি হয়। এরপর তিনি চায়না রাইফেল নিজের থুতনিতে ঠেকিয়ে গুলি করে আত্মহত্যা করেন। এ বিষয়ে অপমৃত্যুর একটি মামলা নথিভুক্ত করে ময়নাতদন্ত শেষে লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।’