ডেঙ্গুতে মাগুরায় একজনের মৃত্যু

মাগুরা সদর উপজেলার নরসিংহাটি গ্রামে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা গেছেন জয়নাল শরীফ (৫৩) নামের এক ব্যক্তি। আজ বৃহস্পতিবার দুপুরে নিজ বাড়িতে মৃত্যু হয় তাঁর। স্বজনেরা জানান, ঢাকা থেকে জ্বর নিয়ে তিনি বাড়ি গিয়েছিলেন।

জয়নালের স্বজন ইউনুস আলী বলেন, জয়নাল শরীফ ঢাকায় একটি বেসরকারি সিকিউরিটি সার্ভিস কোম্পানিতে চাকরি করতেন। ৭ আগস্ট সেখানে থাকতে জ্বরে আক্রান্ত হলে রক্ত পরীক্ষায় ডেঙ্গু ধরা পড়ে। এরপর ঈদের ছুটিতে বাড়ি আসেন তিনি। ঢাকায় করা রক্ত পরীক্ষার ভিত্তিতে ১০ আগস্ট তাঁকে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে ওই রাতেই তাঁকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

পরিবারের সদস্যরা জানিয়েছেন, শারীরিক অবস্থার আরও অবনতি হলে ফরিদপুরের চিকিৎসকেরা জয়নালকে ঢাকায় নেওয়ার পরামর্শ দেন। কিন্তু অর্থের অভাবে গতকাল বুধবার জয়নালকে বাড়িতে নিয়ে যান পরিবারের সদস্যরা। আজ দুপুরে তাঁর মৃত্যু হয়।

মাগুরার সিভিল সার্জন প্রদীপ কুমার সাহা বলেন, জয়নাল শরীফ ১০ আগস্ট সকালে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি হন। তাঁর ডেঙ্গু শনাক্ত হয়েছিল। অবস্থা গুরুতর হওয়ার তাঁকে ফরিদপুর পাঠানো হয়। আজ নিজ বাড়িতে তাঁর মৃত্যু হয়েছে বলে শুনেছি। বর্তমানে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে ২৩ জন ডেঙ্গু রোগী ভর্তি আছে বলে জানিয়েছেন এই চিকিৎসক।