পাবনায় বিভাগীয় রেলওয়ে প্রকৌশলীর কার্যালয়ে আগুন

আগুন। প্রতীকী ছবি
আগুন। প্রতীকী ছবি

পাবনার ঈশ্বরদীর পাকশীতে বিভাগীয় রেলওয়ে প্রকৌশলী-১-এর কার্যালয়ের একটি কক্ষে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে অফিসের গুরুত্বপূর্ণ কাগজপত্র ও কিছু মালামাল পুড়ে গেছে। তবে এতে কেউ হতাহত হয়নি।

ঈশ্বরদী ইপিজেড ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের জ্যেষ্ঠ স্টেশন কর্মকর্তা শাহেব আলী মুঠোফোনে ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, দ্রুত সময়ের মধ্যে আগুন নিভিয়ে ফেলায় বড় ধরনের কোনো ঘটনা ঘটেনি। ২০ থেকে ২৫ মিনিটের মধ্যে আগুন নেভানো হয়। রেলওয়ে কর্মকর্তা-কর্মচারীদের বরাত দিয়ে তিনি আরও বলেন, সকালে ওই কার্যালয়ের ভেতর থেকে ধোঁয়া উড়তে দেখে ঈশ্বরদী ইপিজেড ফায়ার সার্ভিসকে জানানো হয়। খবর পেয়ে তাঁরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভাতে শুরু করেন। ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত।

পাকশী বিভাগীয় রেলওয়ে প্রকৌশলী-১ মনিরুজ্জামান বলেন, আগুনে তাঁর কার্যালয়ের ভেতরে থাকা পুরোনো নথি ও কাগজপত্র, ফার্নিচার, সার্ভার, কম্পিউটার, প্রিন্টার, ইন্টারনেট চ্যানেল বোর্ডসহ বেশ কিছু জিনিস পুড়ে গেছে।

পাকশী বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক মোহাম্মদ আহছান উল্যা ভূঁইয়া প্রথম আলোকে বলেন, ঘটনা তদন্তে বিভাগীয় রেলওয়ে প্রকৌশলী-১ মনিরুজ্জামানকে প্রধান করে চার সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। তিন কার্যদিবসে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।