মানুষ কবে পাবে নিরাপদ জীবনের অধিকার: ড. কামাল

প্রবীণ আইনজীবী ও রাজনীতিক ড. কামাল হোসেন। ফাইল ছবি
প্রবীণ আইনজীবী ও রাজনীতিক ড. কামাল হোসেন। ফাইল ছবি

গণফোরামের সভাপতি ড. কামাল হোসেনের নেতৃত্বে আজ শনিবার বেলা একটায় মিরপুর ৭ নম্বরের ঝিলপাড় বস্তি পরিদর্শন করেছেন একটি প্রতিনিধি দল। গতকাল শুক্রবার রাতে এই বস্তিতে আগুন লাগে।

ড. কামাল হোসেন অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত বস্তিবাসীদের অবর্ণনীয় দুঃখ-দুর্দশা প্রত্যক্ষ করেন। তিনি অবিলম্বে সরকারসহ সকল সামাজিক সংগঠনকে এগিয়ে আসার আহ্বান জানান। লক্ষ লক্ষ মানুষ খোলা আকাশের নিচে অর্ধাহারে, অনাহারে, বস্ত্রহীন, আশ্রয়হীন অশ্রুসিক্ত নয়নে, ডেঙ্গু আক্রান্ত শহরে দিনাতিপাত করছে বলে উল্লেখ করেন গণফোরাম নেতা। ড. কামাল বস্তিবাসীদের উদ্দেশ্যে বলেন, আমি অত্যন্ত মর্মাহত, মহান আল্লাহ তায়ালা আপনাদের সহ্য করার তৌফিক দিক। তিনি বলেন, একটার পর একটা অগ্নিকাণ্ড আমাকে আর কতবার দেখতে হবে। মানুষ কবে পাবে নিরাপদে জীবন যাপনের অধিকার?

ড. রেজা কিবরিয়া বলেন, ড. কামাল হোসেন সব সময় বস্তিবাসীদের পাশে ছিলেন থাকবেন। গণফোরাম সভাপতি পরিষদ সদস্য আমসাআ আমিনসহ একটি টীম আপনাদের খোঁজখবর নেবেন। তিনি বলেন, প্রত্যেক মানুষের নিরাপদে বাঁচার অধিকার আছে। দায়িত্বজ্ঞানহীন ও ক্ষমতা দখলকারীরা মানবতাবোধ নিয়ে এতোখানি উদাসীন, একদিন জাতির মুখোমুখি হতে হবে। মানুষ নিরাপদে শান্তিতে থাকতে চায়, লুটপাট আর দখলদারি চায় না।

গণফোরামের নেতাদের মধ্যে আরও উপস্থিত ছিলেন নির্বাহী সভাপতি অধ্যাপক আবু সাইয়িদ ও সুব্রত চৌধুরী, সভাপতি পরিষদ সদস্য মোকাব্বির খান, জগলুল হায়দার আফ্রিক প্রমুখ।