যমুনায় নিখোঁজ একজনের লাশ উদ্ধার

বগুড়ার সারিয়াকান্দি উপজেলায় যমুনা নদীতে নিখোঁজ ওমর আলীর (১৫) লাশ উদ্ধার করা হয়েছে। শনিবার বেলা ১১টার দিকে ওমর আলীর লাশ উদ্ধার করা হয়। তবে তার ছোট ভাই জাহিদ হাসান (১২) এখনো নিখোঁজ রয়েছে। শনিবার দিনব্যাপী উদ্ধার অভিযান চালিয়েও তাকে পাওয়া যায়নি।

ওমর আলী শহরের শাহীন স্কুলের নবম শ্রেণির ছাত্র। তার ছোট ভাই জাহিদ একই স্কুলের ষষ্ঠ শ্রেণিতে পড়ত। তারা বগুড়া শহরের আটাপাড়া এলাকার পল্লি চিকিৎসক আতিকুর রহমানের ছেলে। তাদের গ্রামের বাড়ি সারিয়াকান্দি উপজেলার কাজলা ইউনিয়নে পাকুরিয়া চরে।

স্থানীয় ব্যক্তিরা জানান, ঈদ উদযাপনের জন্য গতকাল শুক্রবার বগুড়া শহর থেকে একদল শিক্ষার্থী সারিয়াকান্দি উপজেলার যমুনার তীরে বেড়াতে যায়। কালীতলা ঘাট থেকে ইঞ্জিনচালিত নৌকা ভাড়া করে কিছুক্ষণ নদীতে ঘুরে বেড়ায় তারা। পরে কাজলা ইউনিয়নে নতুন জেগে ওঠা পাকুরিয়া চরে ফুটবল খেলতে নামে তারা। খেলার একপর্যায়ে ফুটবলটি নদীতে পড়ে গেলে প্রথমে জাহিদ বল তুলতে নদীতে নামে। জাহিদ তলিয়ে যেতে শুরু করলে বড় ভাই ওমরও নদীতে নামে। পরে দুজনই নদীর প্রবল স্রোতে ভেসে যায়।

সারিয়াকান্দি থানার উপপরিদর্শক (এসআই) সুব্রত কুমার ঘোষ প্রথম আলোকে বলেন, স্থানীয় ফায়ার সার্ভিসের কর্মীরা শুক্রবার বিকেলের পর থেকে অভিযান শুরু করেন। সন্ধ্যার আগে রাজশাহী থেকে ফায়ার সার্ভিসের ডুবুরি দল উদ্ধার কাজ শুরু করে। ডুবুরি দল নদীর ভাটিতে তল্লাশি চালিয়ে রাত আটটা পর্যন্ত সন্ধান না পেয়ে অভিযান স্থগিত করে। পরে শনিবার বেলা ১১টায় ঘটনাস্থল থেকে পাঁচ কিলোমিটার দূরে ভাটিতে ওমরের লাশ উদ্ধার করা হয়। আর ওমরের ছোট ভাই জাহিদের সন্ধান পাওয়া যায়নি।

সারিয়াকান্দি উপজেলা ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা আল আমিন প্রথম আলোকে বলেন, ওমর আলীর লাশ সারিয়াকান্দি থানা-পুলিশ হেফাজতে নিয়েছে। শনিবার দিনব্যাপী অভিযান চালিয়েও জাহিদকে পাওয়া যায়নি।