রাতের আঁধারে তেল চুরি করতে গিয়ে ধরা খেলেন ৪ জন

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় গতকাল শনিবার রাতে ট্রাকের তেল চুরি করতে গিয়ে এলাকাবাসীর হাতে আটক হয়েছেন চার তরুণ। পরে ঘটনাস্থলে পুলিশ গিয়ে আটক তরুণদের থানায় নিয়ে আসে। আজ রোববার তাঁদের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে।

আটক চার তরুণ হলেন পৌর শহরের গড়কান্দা মহল্লার মো. আবদুল্লাহ, মো. রনি মিয়া, আজগর আলী ও রাশেদ মিয়া।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, পৌর শহরে দীর্ঘদিন ধরে একদল চোর বাস ও ট্রাক থেকে রাতের আঁধারে তেল চুরি করে আসছে। এ ছাড়া ট্রাকে থাকা অতিরিক্ত চাকা চুরির ঘটনাও ঘটে নিয়মিত। পৌর শহরের জয়লক্ষ্মী অটো চালকল–সংলগ্ন সড়কে গতকাল রাতে একটি বাস ও একটি ট্রাক রাখা হয়। রাত একটার দিকে চোরের দল ট্রাকের তেল চুরি করতে যায়। এ সময় বিষয়টি টের পেয়ে পুলিশকে খবর দেওয়া হয়। রাত দেড়টার দিকে পুলিশ ঘটনাস্থল থেকে চারজনকে আটক করে থানায় নিয়ে যায়। আজ জয়লক্ষ্মীর ব্যবস্থাপক মো. হাফিজুল ইসলাম বাদী হয়ে ওই চারজনের বিরুদ্ধে থানায় মামলা করেন। পুলিশ আজ দুপুরে চার তরুণকে আদালতে পাঠিয়েছে।

জয়লক্ষ্মীর মালিক অসীম দত্ত বলেন, চালকলের পাশের সড়কে তাদের ৫টি বাস ও ১টি ট্রাক প্রায় সময় রাখা হয়। ঈদের দিনও চোরের দল এসব গাড়ি থেকে তেল চুরি করেছে। যেখানে ১২০ লিটার তেল খরচ হওয়ার কথা, সেখানে ১৭০ থেকে ১৮০ লিটার তেল লাগত। এলাকার ট্রাক ও বাসমালিকেরা তাদের অত্যাচারে অতিষ্ঠ ছিলেন।

নালিতাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, তারা একটি সিন্ডিকেটের হয়ে কাজ করে।