বাজি ধরে মার্বেল খেলে...

রাজবাড়ী
রাজবাড়ী

বাজি ধরে মার্বেল খেলায় পরাজয়ের পর বাজির ৫ টাকা পরিশোধ করতে না পারায় এক শিশুর হাত ভেঙে দেওয়া হয়েছে। গতকাল শনিবার রাজবাড়ীর গোয়ালন্দ পৌরসভার কাজীপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। ওই শিশুর নাম মোক্তার মোল্লা (১২)। সে পৌরসভার ৭ নম্বর ওয়ার্ড কাজী পাড়ার মোশাররফ মোল্লার ছেলে। এ ঘটনায় শিশুটির পরিবার আজ রোববার গোয়ালন্দ ঘাট থানায় অভিযোগ করেছে।

আজ সকালে গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কক্ষে মা হোসনে আরার সঙ্গে অভিযোগ করতে গিয়ে মোক্তার মোল্লা বলে, ‘গতকাল দুপুরে প্রতিবেশীর (১৪ বছরের কিশোর) সঙ্গে বাজি ধরে গুলি খেলছিলাম। খেলাপ্রতি বাজি হিসেবে ৫ টাকা করে ধরে খেলতে থাকি। খেলায় হেরে গেলে সে আমার কাছে বাজির ৫ টাকা দাবি করে। টাকা দিতে না পারায় সে আমাকে মারধর করে।’ মোক্তারের মা বলেন, মোক্তারের চিৎকার শুনে আশপাশের লোকজন এগিয়ে গিয়ে তাকে উদ্ধার করে। গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এক্স-রে শেষে দেখা যায়, মোক্তারের বাম হাতের দুটি হাড়ই ভেঙে গেছে।

গোয়ালন্দ ঘাট থানার ওসি মো. রবিউল ইসলাম বলেন, ওই কিশোরকে আটক করে থানায় নিয়ে গেলে তার মা-বাবা থানায় ছুটে আসেন। এ সময় উভয় পক্ষের কথা শুনে জানা যায়, দীর্ঘদিন ধরে ওই এলাকার শিশুরা বাজি ধরে মার্বেল খেলে। তিনি বলেন, বাজি ধরে মার্বেল খেলার বিষয়টি উদ্বেগজনক। অভিভাবকেরা সচেতন না হলে এভাবেই শিশুরা নষ্ট হয়ে যাবে। আর এভাবেই সারা দেশে শিশুরা সংগঠিত হয়ে ‘শিশু গ্যাং’ তৈরি করছে।