কুষ্টিয়ায় মাদক মামলায় যুবকের যাবজ্জীবন

আদালত
আদালত

কুষ্টিয়ায় মাদক মামলায় জিয়ারুল ইসলাম (৩৫) নামের এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাঁকে এক লাখ টাকা জরিমানা এবং অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

আজ সোমবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী এ রায় ঘোষণা করেন। জিয়ারুল ভেড়ামারা উপজেলার বারোমাইল এলাকার ইয়াকুব মণ্ডলের ছেলে।

এ ছাড়া একই মামলায় আরও দুজনের দেড় বছর করে কারাদণ্ড হয়েছে। তাঁরা হলেন ভেড়ামারা উপজেলার ফারাকপুর এলাকার বাবুল শেখ এবং একই উপজেলার বারোমাইল এলাকার জাহিদুল ইসলাম।

আদালত সূত্র জানায়, ২০১৭ সালের ২২ সেপ্টেম্বর কুষ্টিয়া র‌্যাব ক্যাম্পের সদস্যরা ভেড়ামারা উপজেলার বারোমাইল এলাকায় অভিযান চালিয়ে জিয়ারুল ইসলামের দেহ তল্লাশি করে ৬০০ গ্রাম হেরোইন ও ৩ কেজি ১৫০ গ্রাম গাজা, বাবলু শেখের দেহ তল্লাশি করে ১ কেজি ৩৪০ গ্রাম গাঁজা এবং জাহিদুল ইসলামের দেহ তল্লাশি করে ৮০০ গ্রাম গাঁজা পায়। পরে তাদের বিরুদ্ধে উপপরিদর্শক (এসআই) আবু বক্কর শেখ বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করে ভেড়ামারা থানায় সোপর্দ করেন। তদন্ত শেষে আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রাথমিক প্রমাণিত হওয়ায় ২০১৭ সালের ৩১ অক্টোবর আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ।

কুষ্টিয়া আদালতের সরকারি কৌঁসুলি অনুপ কুমার নন্দী বলেন, রাষ্ট্রপক্ষের সাক্ষ্য গ্রহণ ও শুনানি শেষে আদালত আজ রায় ঘোষণা করেন। পরে তাদের জেলা কারাগারে পাঠানো হয়।