বাসচাপায় শিশু নিহত, প্রতিবাদে সড়ক অবরোধ

নাগেশ্বরীতে বাসচাপায় শিশু নিহত হওয়ার প্রতিবাদে সড়ক অবরোধ করেছেন এলাকাবাসী। ছবি: প্রথম আলো।
নাগেশ্বরীতে বাসচাপায় শিশু নিহত হওয়ার প্রতিবাদে সড়ক অবরোধ করেছেন এলাকাবাসী। ছবি: প্রথম আলো।

কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলায় বাসচাপায় রায়হান (১০) নামের এক শিশু নিহত হয়েছে। আজ বুধবার সকালে নাগেশ্বরী পৌরসভার পেট্রলপাম্পের কাছে কুড়িগ্রাম-ভূরুঙ্গামারী সড়কে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনার প্রতিবাদে বিক্ষুব্ধ এলাকাবাসী সড়ক অবরোধ করে যান চলাচল বন্ধ করে দেন।

নিহত রায়হান উপজেলার পৌর এলাকার বানুর খামার গ্রামের শহিদুল ইসলামের ছেলে বলে জানা গেছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, আজ সকালে ১০টায় ভূরুঙ্গামারী থেকে কুড়িগ্রামগামী অরিন্দ পরিবহন নামে একটি দূরপাল্লার বাস নাগেশ্বরী পেট্রলপাম্পের কাছে পথচারী মো. রায়হানকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই সে মারা যায়। পরে চালক দ্রুত বাসটি নিয়ে পালিয়ে যায়। জনতা ধাওয়া করেও বাসটি ধরতে পারেনি।

এ ঘটনার পর বিক্ষুব্ধ এলাকাবাসী সড়ক অবরোধ করে প্রতিবাদ করতে থাকে। এতে কুড়িগ্রাম-ভূরুঙ্গামারী সড়কে প্রায় দুই ঘণ্টারও বেশি সময় ধরে যান চলাচল বন্ধ থাকে। খবর পেয়ে নাগেশ্বরী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রওশন কবির ও নাগেশ্বরী পৌরসভার সাবেক মেয়র মোহাম্মদ হোসেন ফাকু ঘটনাস্থলে গিয়ে এলাকাবাসীর সঙ্গে কথা বললে সড়কের অবরোধ তুলে নেওয়া হয়।

ওসি মো. রওশন কবীর জানান, বাসটি কুড়িগ্রামে জব্দ করা হয়েছে। তবে বাসের চালক ও সহকারী পালিয়ে গেছেন। এ ঘটনায় দায়ী বাসচালককে আটকের চেষ্টা চলছে।