পাঁচ জেলায় পানিতে ডুবে ৮ শিশুর মৃত্যু

দেশের পাঁচ জেলায় পানিতে ডুবে আজ বুধবার আট শিশুর মৃত্যু হয়েছে। জেলাগুলো হলো, ময়মনসিংহ, যশোর, কুমিল্লা, রাজশাহী ও জয়পুরহাট।

প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর

ময়মনসিংহ: নান্দাইল উপজেলার পৃথক দুটি স্থানে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। আজ বেলা আড়াইটা ও বিকেল সাড়ে চারটার দিকে এ ঘটনা ঘটে। নান্দাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগ ও শিশুর পরিবার সূত্রে জানা গেছে, গাংগাইল ইউনিয়নের হায়তপুর গ্রামের মো. মামুন ভূঁইয়ার ছেলে মো. মোকাদ্দিস (৫) সবার অলক্ষ্যে বাড়ির সামনের পুকুরে পড়ে যায়। পরে শিশুটিকে পানি ভাসতে দেখে তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়। সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

অন্য শিশুটির নাম মোছা. শামীমা (৩)। সে নান্দাইল পৌরসভার পাছপাড়া মহল্লার মো. শামীম মিয়ার কন্যা। আজ বেলা আড়াইটার দিকে শামীমাকে পুকুর থেকে উদ্ধার করে হাসপাতালে নিলে জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।

যশোর: বাঘারপাড়া উপজেলায় পুকুরের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। আজ দুপুরে উপজেলার নারিকেলবাড়িয়া গ্রামে এ ঘটনা ঘটে। শিশু দুটি হলো আলামিন হোসেন (৫) ও সাদ হোসেন (৫)। আলামিন উপজেলার নারিকেলবাড়িয়া গ্রামের সৈয়দ আলীর ছেলে ও সাদ হোসেন একই গ্রামের জামান আলীর ছেলে। পারিবারিক সূত্রে জানা গেছে, আলামিন ও সাদ পুকুর পাড়ে খেলতে গিয়ে সবার অগোচরে পানিতে পড়ে যায়। পরে পুকুর থেকে তাদের ভাসমান অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়। বাঘারপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক কৌশিক আশরাফ বলেন, হাসপাতালে আনার আগেই শিশু দুটি মারা গিয়েছিল।

কুমিল্লা: মুরাদনগর উপজেলার নিমাইকান্দি এলাকায় গোমতী নদীতে গোসল করতে নেমে এক পরিবারের দুই শিশু মারা যায়। শিশু দুটি হলো মুরাদনগর উপজেলার জাহাপুর ইউনিয়নের শুশুন্ডা গ্রামের ইব্রাহিম খলিলের ছেলে মো. ইয়ামিন (৬) ও ইব্রাহিমের ছোটভাই মো. রাজীব হোসেনের ছেলে মো. নাহিদ (৬)। আজ বিকেল চারটায় মুরাদনগর সাবরেজিস্ট্রি অফিসের নিমাইকান্দি ঘাটে এই ঘটনা ঘটে। তারা পরিবারের সদস্যদের অগোচরে গোমতী নদীতে গোসল করতে নামে। পরে তাদের লাশ পানিতে ভেসে ওঠে। মুরাদনগর থানার পরিদর্শক (তদন্ত) নাহিদ আহমেদ পানিতে ডুবে শিশু দুটির মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

রাজশাহী: চারঘাট এলাকায় পুকুরের পানিতে ডুবে এক শিশুর মৃত্যু হয়েছে। নিহত শিশুর নাম আমীর হামজা (৩)। হামজা উপজেলার তাতারপুর গ্রামের রুবেল হোসেনের ছেলে। আজ বেলা ১১ টার দিকে এ ঘটনা ঘটে। পুঠিয়া থানার পরিদর্শক (তদন্ত) মাহিনুল ইসলাম পরিবারের বরাত দিয়ে বলেন, সকালে শিশু আমীর হামজা বাড়ির পাশে খেলছিল। একপর্যায়ে সে পাশের একটি পুকুরে ডুবে যায়। পরিবারের লোকজন পুকুরে খোঁজাখুঁজি করে তাঁর মরদেহ উদ্ধার করে।

জয়পুরহাট: কালাই উপজেলায় বাড়ির পাশে পুকুরের পানিতে ডুবে দেড় বছরের শিশুকন্যা মাইশা বেগমের মৃত্যু হয়েছে। মাইশা বেগম উপজেলার উদয়পুর ইউনিয়নের পূর্ব কৃষ্টপুর গ্রামের মিজানুর রহমানের মেয়ে। আজ দুপুরের দিকে মাইশা বাড়ির বাইরে খেলতে গিয়ে সবার অজান্তে পুকুরে পড়ে যায়। পরে উদ্ধার করে কালাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে জরুরি বিভাগের চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। কালাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল লতিফ খান তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।