বরিশালে ডেঙ্গুতে যুবকের মৃত্যু

ডেঙ্গু
ডেঙ্গু

ব‌রিশালে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে মনির হোসেন (৩৪) নামের এক যুবকের মৃত্যু হয়েছে। গতকাল বুধবার মধ্যরাতে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল ক‌লেজ হাসপাতালে চিকিৎসাধীন ওই যুবকের মৃত্যু হয়।

ম‌নির হো‌সেনের বাড়ি বরিশালের মেহেন্দীগঞ্জ উপজেলার রুকুন‌দি গ্রামে। এ নিয়ে এই হাসপাতালে ডেঙ্গুতে ছয়জন এবং বরিশাল বিভাগে নয়জনের মৃত্যু হলো। আজ বৃহস্পতিবার সকা‌লে বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের প‌রিচালক মো. বা‌কির হো‌সেন।

হাসপাতাল সূত্র বলছে, ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মুমূর্ষু অবস্থায় ম‌নির হো‌সেন ১৮ আগস্ট হাসপাতা‌লের মে‌ডি‌সি‌ন ওয়ার্ডে ভ‌র্তি হন। গতকাল তাঁর অবস্থার আরও অবনতি হলে তাঁকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) স্থানান্তর করা হয়। সেখানে চি‌কিৎসাধীন অবস্থায় গতকাল মধ্যরা‌তে তাঁর মৃত্যু হয়।

আজকে এই হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১৬৩ জন ডেঙ্গু রোগী। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে নতুন করে এই হাসপাতালে ভ‌র্তি হ‌য়ে‌ছেন ৫৭ জন। আর ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৪১ জন।

গত ১৬ জুলাই থে‌কে বরিশাল অঞ্চলে ডেঙ্গুর প্রকোপ শুরু হয়। ওই দিন থেকে আজ পর্যন্ত এই হাসপাতালে ডেঙ্গুজ্বর নিয়ে ভর্তি হ‌য়ে‌ছে ১ হাজার ৪৩০ জন রোগী। এর মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল থেকে বিদায় নিয়েছে ১ হাজার ২৬৭ জন। এই সম‌য়ের ম‌ধ্যে মারা গে‌ছে ছয়জন।