সড়ক দুর্ঘটনায় চবির আট শিক্ষক আহত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষকবাহী একটি বাস সড়ক দুর্ঘটনার শিকার হয়েছে। এতে আট শিক্ষক, চালক ও চালকের সহকারী আহত হয়েছেন। আজ বৃহস্পতিবার বেলা দেড়টায় বিশ্ববিদ্যালয় থেকে শহরের ফেরার সময় নগরের বড়দিঘীর পাড় এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

আহত শিক্ষকদের মধ্যে দুজন বেসরকারি দুটি হাসপাতালে চিকিৎসাধীন। অন্যরা চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল (চমেক) থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। হাসপাতালে চিকিৎসাধীন শিক্ষকেরা হলেন, মার্কেটিং বিভাগের অধ্যাপক মোহাম্মদ শওকতুল মেহের ও মাইক্রোবায়োলজি বিভাগের সহকারী অধ্যাপক কামরুন নাহার ইসলাম।

গাড়ির চালক নুরুল আবছার চমেকে প্রথম আলোকে বলেন, সামনের একটি চাকা ফুটো হওয়ায় বাসটি সড়ক বিভাজকের সঙ্গে ধাক্কা খায়। এতে তিনিসহ শিক্ষকেরা আহত হন।

প্রাথমিক চিকিৎসা নেওয়া ইতিহাস বিভাগের অধ্যাপক মোহাম্মদ আলী চৌধুরী প্রথম আলোকে বলেন, ‘অদক্ষ ও অযোগ্য এই চালকের চাকরি কীভাবে হয়েছে তা তদন্ত করা দরকার। সে প্রচণ্ড গতিতে গাড়ি চালাচ্ছিল। আর সড়ক বিভাজকটি অনেক দূর থেকে দেখা যায়। কিন্তু সে দেখেনি। গাড়িতে ৩৫ থেকে ৪০ জন শিক্ষক ছিলেন। বড় কিছুও হতে পারত।’

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর প্রণব মিত্র চৌধুরী বলেন, বড় ধরনের কোনো দুর্ঘটনা ঘটেনি। শিক্ষকেরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। এ ছাড়া দুই শিক্ষককে বেসরকারি হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। আহত সবাই প্রাথমিক চিকিৎসা নিয়ে ফিরে গেছেন বলে জানান চমেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির সহকারী উপপরিদর্শক শীলব্রত বড়ুয়া।