টার্মিনাল পন্টুন নির্মাণে এএসএসএল-বিআইডব্লিউটিএ চুক্তি

রাজধানীর মতিঝিলে বিআইডব্লিউটিএর সম্মেলন কক্ষে এএসএসএলের ব্যবস্থাপনা পরিচালক আফরুজা বারী ও বিআইডব্লিউটিএর তত্ত্বাবধায়ক প্রকৌশলী জরিনা খানম চুক্তিতে সই করেন।
রাজধানীর মতিঝিলে বিআইডব্লিউটিএর সম্মেলন কক্ষে এএসএসএলের ব্যবস্থাপনা পরিচালক আফরুজা বারী ও বিআইডব্লিউটিএর তত্ত্বাবধায়ক প্রকৌশলী জরিনা খানম চুক্তিতে সই করেন।

দেশের বিভিন্ন নদীবন্দরে ব্যবহারের জন্য ৪৫টি টার্মিনাল পন্টুন নির্মাণ করবে আনন্দ শিপইয়ার্ড অ্যান্ড স্লিপওয়েজ লিমিটেড (এএসএসএল)। সদরঘাট, পাগলা, মিরকাদিম, নারায়ণগঞ্জ, ফতুল্লাসহ দেশের বিভিন্ন বন্দরে এসব পন্টুন স্থাপন করা হবে।

বৃহস্পতিবার বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) সঙ্গে এ সংক্রান্ত একটি চুক্তিতে স্বাক্ষর করেছে আনন্দ গ্রুপের এ প্রতিষ্ঠানটি। রাজধানীর মতিঝিলে বিআইডব্লিউটিএর সম্মেলন কক্ষে এএসএসএলের ব্যবস্থাপনা পরিচালক আফরুজা বারী ও বিআইডব্লিউটিএর তত্ত্বাবধায়ক প্রকৌশলী জরিনা খানম চুক্তিতে সই করেন। চুক্তি অনুয়ায়ী ১৮ মাসের মধ্যে পন্টুন সরবরাহ করতে হবে এএসএসএলকে। এ কাজের জন্য এএসএসএল কে ৯৭ কোটি ৬০ লাখ টাকা দেবে বিআইডব্লিউটিএ। আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

চুক্তি প্রসঙ্গে বিআইডব্লিউটিএর চেয়ারম্যান এম মাহবুব উল ইসলাম বলেন, ‘আশা করছি যথাসময়ে তারা গুণগত কাজ দিয়ে পন্টুন নির্মাণ করে সরবরাহ করবে। আমাদের দিক থেকে সব রকম সহযোগিতা করা হবে।’ আনন্দ গ্রুপের চেয়ারম্যান আব্দুল্লাহেল বারী বলেন, বিআইডব্লিউটিএর সঙ্গে এটাই প্রথম কাজ নয়। এর আগে অনেকবারই আনন্দ তাদের কাজ করে দিয়ে প্রশংসা কুড়িয়েছে। এবারও সময়োপযোগী পন্টুন নির্মাণ করা হবে। কমপক্ষে শত বর্ষ এসব পন্টুন ব্যবহার করা সম্ভব হবে বলে আশা করছি।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে আনন্দ গ্রুপের উপব্যবস্থাপনা পরিচালক আব্দুল্লাহ নাহিদ নিগার, নির্বাহী পরিচালক প্রকৌশলী তারিকুল ইসলাম, পরিচালক (কারিগরি) সাইফুল ইসলাম, আব্দুল্লাহ নাজমা নওরোজসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।