পঞ্চগড়ে নদীতে গোসলে নেমে দুই শিশুর মৃত্যু

পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায় তিস্তা নদীতে গোসল করতে নেমে পানিতে ডুবে আবদুল্লাহ (৯) ও শাওন (৬) নামের দুই শিশুর মৃত্যু হয়েছে। মারা যাওয়া শিশু দুটি সম্পর্কে একে অপরের মামাতো-ফুফাতো ভাই।

আবদুল্লাহ দেবীগঞ্জ উপজেলা শহরের সবুজপাড়া এলাকার উমর ফারুকের ছেলে এবং শাওন একই উপজেলার টেপ্রীগঞ্জ ইউনিয়নের চিলাহাটিপাড়া এলাকার অলিউল ইসলামের ছেলে।

নিখোঁজের সাত ঘণ্টা পর গতকাল শুক্রবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে উপজেলার টেপ্রীগঞ্জ ইউনিয়নের চিলাহাটি পাড়া এলাকায় তিস্তা নদীর সেতুসংলগ্ন এলাকা থেকে শিশু দুটির লাশ উদ্ধার করা হয়। এর আগে গতকাল বিকেল পাঁচটার দিকে শিশু দুটি নিখোঁজ হয় বলে জানিয়েছে তাদের পরিবার।

শিশু দুটির পরিবারের সদস্যদের বরাত দিয়ে টেপ্রীগঞ্জ ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান গোলাম রহমান সরকার বলেন, শুক্রবার বিকেলে হঠাৎ করেই আবদুল্লাহ ও শাওনকে খুঁজে পাচ্ছিলেন না তাদের পরিবারের লোকজন। খুঁজতে বের হয়ে তিস্তা নদীর সেতুর পাশে শিশু দুটির কাপড় ও জুতা দেখতে পান পরিবারের সদস্যরা। স্থানীয় লোকজন নদীতে নেমে খোঁজাখুঁজির পরও দুজনকে না পাওয়ায় নীলফামারী জেলার ডোমার ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়। কিন্তু ফায়ার সার্ভিসও শিশু দুটিকে উদ্ধার করতে পারেনি। পরে রাত সাড়ে ১২টার দিকে নদীতে জাল ফেলে শিশু দুটির লাশ উদ্ধার করের স্থানীয় ব্যক্তিরা।

দেবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রবিউল হাসান সরকার ঘটনার সত্যতা নিশ্চিত করে প্রথম আলোকে বলেন, এ ঘটনায় দেবীগঞ্জ থানায় একটি অপমৃত্যু (ইউডি) মামলা হয়েছে।