ছাত্রলীগের দুই নেতার কক্ষ ভাঙচুরে মামলা, গ্রেপ্তার ৩

রোকেয়া বিশ্ববিদ্যালয়
রোকেয়া বিশ্ববিদ্যালয়

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের কক্ষ ভাঙচুরের মামলায় সংগঠনটির সাবেক নেতা ফয়সাল আজমসহ তিন নেতা-কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার দুপুরে তাঁদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার অপর দুজন হলেন, বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ কর্মী সুব্রত ঘোষ ও ফিরোজ মিয়া। এর মধ্যের ফিরোজের বাড়ি বিশ্ববিদ্যালয়ের সামনের সর্দারপাড়ায়। তাজহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ রোকনুজ্জামান এই তিনজনের গ্রেপ্তারের তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ সূত্রে জানা গেছে, গত বুধবার রাতে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে শাখা ছাত্রলীগের সভাপতি তুষার কিবরিয়া ও শহীদ মুখতার ইলাহী হলে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নোবেল শেখের কক্ষ ভাঙচুর করা হয়। এই ঘটনার পর অভিযোগ ওঠে, ফয়সাল আজমসহ তাঁর অনুসারীরা এই ভাঙচুরের সঙ্গে জড়িত। এ ব্যাপারে গতকাল শুক্রবার তুষার কিবরিয়া বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রলীগ নেতা ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য ফয়সাল আজমকে প্রধান আসামি করে নয়জনের নামে মামলা করেন। এই মামলায় কয়েকজনকে অজ্ঞাত আসামি করা হয়।

তবে গ্রেপ্তারের আগে ফয়সাল আজম সাংবাদিকদের বলে ছিলেন, এই ভাঙচুরের সঙ্গে তিনি জড়িত নন। অভিযোগকারী নিজেরাই কক্ষ ভেঙে তাঁর বিরুদ্ধে অভিযোগ আনছে। হল প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে, সিসি টিভি ফুটেজ দেখে দোষীদের বিচারের আওতায় আনার প্রক্রিয়া চলছে।

এদিকে গ্রেপ্তার নেতা-কর্মীদের মুক্তির দাবিতে ছাত্রলীগের একটি পক্ষ বিক্ষোভ মিছিল করেছে। ফলে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ আশপাশ এলাকায় উত্তেজনা রয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ক্যাম্পাসের সামনে পার্ক মোড়সহ আশপাশে পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ ব্যাপারে তাজহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ রোকনুজ্জামান প্রথম আলোকে বলেন, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি তুষার কিবরিয়ার দায়ের করা মামলায় এই তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে বিশ্ববিদ্যালয়ের সামনের পার্ক মোড়সহ এর আশপাশ এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।