স্কুলের উদ্দেশে বেরিয়ে আর বাড়ি ফিরল না শিশুটি

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

প্রতিদিনের মতো স্কুলে যাওয়ার জন্য বাড়ি থেকে বের হয়েছিল শিশু সাবেত হোসেন (৬)। কিন্তু স্কুল শেষে আর বাড়ি ফেরা হয়নি তার। এক দিন পর পুকুর থেকে তার লাশ উদ্ধার করা হয়।

ঘটনাটি ঘটেছে নীলফামারীর ডিমলা সদর উপজেলায়। উপজেলার ছোটপুল–সংলগ্ন একটি পুকুর থেকে আজ রোববার দুপুরে শিশুটির লাশটি উদ্ধার করে পুলিশ।

মারা যাওয়া সাবেত শরীয়তপুর জেলার আবদুস সালামের ছেলে। নীলফামারী সদর উপজেলার পচারহাট গ্রামে নানা হামিদুল হকের বাড়িতে থেকে পড়াশোনা করত সে। স্থানীয় পচারহাট ব্যাঙ্গের ডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রথম শ্রেণির শিক্ষার্থী ছিল সে।

পুলিশ ও সাবেতের পরিবার সূত্রে জানা গেছে, গতকাল শনিবার স্কুলে যাওয়ার জন্য বাড়ি থেকে বের হয়েছিল সাবেত। কিন্তু সারা দিন পার হয়ে গেলেও বাড়ি ফেরেনি সে। আজ রোববার সকালে একটি পুকুরে তার লাশ ভাসতে দেখে এলাকাবাসী। পরে থানায় খবর দেওয়া হলে পুলিশ এসে তার লাশ উদ্ধার করে।

ডিমলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মফিজ উদ্দিন শেখ প্রথম আলোকে বলেন, সাবেতের মাথায় আঘাতের চিহ্ন আছে। লাশ উদ্ধার করে নীলফামারী আধুনিক সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে সাধারণ ডায়েরি (জিডি) করার প্রস্তুতি চলছে। পরিবারের সদস্যরা চাইলে হত্যা মামলা করা হবে।